অবতক খবর,১৯ জুলাইঃ তিন দফায় ভুয়ো কল সেন্টার চালু করে বিদেশী এবং দেশীয় নাগরিকদের প্রতারণা। বড়সড় প্রতারণা চক্রের পর্দা ফাঁস করলো বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। সল্টলেক সেক্টর ফাইভের ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে গ্রেফতার ১৩।

পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরে সল্টলেকের সেক্টর ফাইভের ডি এন ৩০ বিল্ডিংয়ে ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি এবং দেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত বলে পুলিশের কাছে সূত্র মারফত খবর আসে।

তবে দীর্ঘদিন ধরে ওই অফিসে হানা দিয়ে বিফল হয় পুলিশের অভিযান বলে পুলিশ সূত্রে খবর। অবশেষে গতকাল রাতে সূত্র মারফত খবর পেয়ে ওই অফিসের ৪ এবং ৫ তলায় যৌথ ভাবে হানা দেয় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা এবং সাইবার ক্রাইম থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ওই অফিসের ৪ এবং ৫ তলায় পি এস এস নামের একটি সংস্থার অফিস খুলেছিল প্রতারকরা।

সেখানে দিনের ২৪ ঘণ্টায় তিনটি ভাগে তারা তিন ধরনের ভুয়ো কল সেন্টার চালাতো। সূত্রের খবর, কোনও সময় বিদেশি নাগরিকদের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে বিদেশি মুদ্রায় টাকা হাতিয়ে নেওয়া হত এই ভুয়ো কল সেন্টার থেকে। আবার কখনও দেশীয় নাগরিকদের টাওয়ার বসানোর নাম করে বা লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিত এই প্রতারকরা।

সূত্র মারফত খবর পেয়ে ওই অফিসে হানা দিয়ে ওই সংস্থার ম্যানেজার রামন কুমার সিংহ সহ ১৩জনকে গ্রেফতার করে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। আজ অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের মূল পান্ডাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর ইলেকট্রনিক্স থানার পুলিশ।