অবতক খবর,১ ফেব্রুয়ারি: কোভিড পরিস্থিতিতে অনেক মানুষই আর্থিকভাবে অসচ্ছল হয়ে পড়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি চাকরির আবেদন জানাচ্ছে বহু মানুষ। এমতাবস্থায় বেসরকারি অ্যাম্বুলেন্স পরিষেবা প্রদানকারী সংস্থা গুলির লাগামছাড়া ভাড়া নেওয়ার কথা মাথায় রেখেই বজবজ পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল যুব সভাপতি দীনেশ বাল্মিকীর, স্বর্গীয় পিতা ধরমপাল বাল্মীকির স্মৃতির উদ্দেশ্যে বজবজ মনসাতলা থেকে ওই ওয়ার্ডের মানুষের জন্য সম্পূর্ণ বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হলো আজ।

মানবিক মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং যুব সমাজের আইকন মাননীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় ১০ নম্বর ওয়ার্ড তৃণমূল যুব কংগ্রেসের পরিচালনায় এই অ্যাম্বুলেন্স পরিষেবা টি চালু করা হলো। মূলত ১০ নম্বর ওয়ার্ডের মানুষের কথা মাথায় রেখেই এই পরিষেবা শুরু হলেও দীনেশ বাল্মিকী আমাদেরকে জানিয়েছেন ১০ নম্বর ওয়ার্ডের পাশাপাশি যদি সমগ্র বজবজের কোথাও বিশেষ কোনো কারণে এই অ্যাম্বুলেন্সটি দরকার পড়ে তবে তা দেওয়া যেতেই পারে, কিন্তু সেটাও সম্পূর্ণ বিনামূল্যেই।

স্বাভাবিকভাবেই এমন একটি জনমুখী পরিষেবায় আপামর জনসাধারণ যথেষ্টই খুশি। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার পূর্ত ও পরিবহনের কর্মাধ্যক্ষ তথা বজবজ বিধানসভার পর্যবেক্ষক জাহাঙ্গীর খান, বজবজের বিধায়ক অশোক দেব সহ বজবজ পৌরসভার প্রধান প্রশাসক ফুলু দে, উপপ্রধান শেখ লুৎফর হোসেন, বজবজ তৃণমূল যুব কংগ্রেস সভাপতি কৌশিক রায়, টাউন তৃণমূল সভাপতি অভিশেক সাউ ছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ।সমগ্ৰ অনুষ্ঠানে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতন। এই অনুষ্ঠানের মঞ্চ থেকেই দুঃস্থ ব্যক্তিদের কম্বল বিতরণও করা হয়। আসুন শুনে নিই এই অ্যাম্বুলেন্স পরিষেবা সম্পর্কে ওয়ার্ডের যুব সভাপতি দীনেশ বাল্মিকী এবং বজবজের যুব তৃণমূল সভাপতি কৌশিক রায।