অবতক খবর,১৬ জানুয়ারি : নতুন বছরের শুরুতেই নিয়মিত জেলা সফর শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর প্রথম গন্তব্য হিসাবে তিনি বেছে নিলেন মুর্শিদাবাদকেই। সামনে পঞ্চায়েত ভোট। তার আগে মমতার এই মুর্শিদাবাদ সফর নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে নানা জল্পনা।

বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, মার্চ-এপ্রিলেই পঞ্চায়েত ভোট হতে পারে বাংলায়। এবার প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতা এবং কর্মীদের কী বার্তা দেন, সে দিকে তৃণমূলের শীর্ষনেতাদের পাশাপাশি নজর থাকবে বিরোধী দলগুলির নেতাদেরও। এদিন দুপুর ১২টা নাগাদ মুখ্যমন্ত্রী এসে পৌঁছান মুর্শিদাবাদের সাগরদিঘীতে। সেখানেই রাজ্যের সদ্য প্রয়াত মন্ত্রী সুব্রত সাহার বাসস্থান ছিল। সেখানেই দলীয় সভায় যোগ দেন তিনি। মুর্শিদাবাদ জেলায় তৃণমূল কংগ্রেস বিধানসভা নির্বাচনে ভাল ফল করেছে। ২০১৯ সালের লোকসভা ও ২০২১ সালের বিধানসভা ভোটে শাসকদলের ফল ভাল। এই জেলার মধ্যে থাকা তিন সংসদীয় এলাকার মধ্যে দুটিই হল তৃণমূল কংগ্রেসের দখলে। যদিও বিরোধী শিবির বিশেষ করে বিজেপির তরফে লাগাতার রাজনৈতিক আক্রমণ শানানো হচ্ছে এই জেলায় তৃণমূল কংগ্রেসকে।

কিছুদিন আগেই বিরোধী দলনেতা এখানে সভা করেছেন। আবার অধীর রঞ্জন চৌধুরী ভারত জোড়ো যাত্রা চালাচ্ছেন। এই অবস্থায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচী যখন চলছে তৃণমূল কংগ্রেসের, সেখানেই মমতা বন্দোপাধ্যায়ের এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।