অবতক খবর,২০ এপ্রিলঃ  গত দু-তিন দিন ধরে দিল্লিতে বসে রয়েছেন মুকুল রায়। বিভিন্ন রকম বয়ানও দিচ্ছেন। “তৃণমূলকে সরাতে হবে। তৃণমূলকে হারাতে হবে। বাংলায় বিজেপিকে শক্তিশালী করতে হবে। ‌এবার বিজেপি বাংলায় ভালো ফল করবে।” এই ধরনের বিভিন্ন মন্তব্য করছেন মুকুল রায়। তিনি ইতিমধ্যেই দিল্লিতে বসে অমিত শহর কাছে দেখা করবেন বলে সময় চেয়েছিলেন। যদিও অমিত শাহ মুকুল রায়কে সময় দেননি।

অন্যদিকে মুকুল পুত্র শুভ্রাংশু রায় ‘তাঁর বাবা অসুস্থ এবং তার বাবাকে নিয়ে রাজনীতি করা হচ্ছে’ বলে অভিযোগ করেছিলেন। তার আগে তিনি এয়ারপোর্ট থানায় এবং বীজপুর থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। পরবর্তীতে দেখা যায় মুকুল রায় দিল্লিতে বসে রয়েছেন। বিজেপি দপ্তরে যাওয়ার চেষ্টা করেছেন। বিজেপি নেতাদের সাথে কথা বলছেন । বিভিন্ন মিডিয়ায় তাঁর বক্তব্য তুলে ধরেছেন। প্রেস কনফারেন্সও করেছেন।

তবে এতকিছুর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে, ‘মুকুল রায় অসুস্থ। তাঁর ছেলে যখন অভিযোগ করেছেন তখন পুলিশের কর্তব্য মুকুল রায়কে উদ্ধার করা।’

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বার্তার পর মুকুল রায়কে দিল্লি থেকে বাংলায় নিয়ে আসতে তৎপর হলো পুলিশ। সূত্র মারফত জানা যাচ্ছে, পুলিশের একটি ছয় সদস্যের টিম দিল্লি রওনা দিয়েছে। তারা মুকুল রায়কে উদ্ধার করে বাংলায় তাঁর বাড়িতে ফিরিয়ে নিয়ে যাবে বলে জানা গেছে। তবে এখানেই প্রশ্ন, আদৌও কি মুকুল রায় সত্যি সত্যিই অসুস্থ?

প্রেস কনফারেন্সে মুকুল রায় বলেছিলেন তিনি বাড়িতে না জানিয়েই চলে এসেছেন। প্রেস কনফারেন্সে করে তিনি এটাও জানিয়েছেন  তিনি আগের মত আর অসুস্থ নেই। অনেকটাই সুস্থ আছেন। যখন তিনি আগে অসুস্থ ছিলেন তখন তিনি  বিজেপি  হয়ে কাজ করতে পারেননি। এখন যেহেতু তিনি সুস্থ তাই বিজেপির হয়ে কাজ করতে চাইছেন।

মুকুলের এই বার্তার পরেও কি তাঁকে জোর করে দিল্লি থেকে ফিরিয়ে আনা যায়? একাই কিন্তু এখন বড় প্রশ্ন। তবে বঙ্গ পুলিশ মুকুল রাইকে বঙ্গে ফিরিয়ে আনবে নাকি মুকুল রায় বিজেপিকে সহযোগিতা করতে দিল্লিতেই থেকে যাবেন? এটাই এখন বড় প্রশ্ন।