অবতক খবর,২০ আগস্ট,রায়দীঘি: বঙ্গোপসাগরের উপর নিম্নচাপের জেরে উত্তাল সাগরে ডুবে গেল বাংলাদেশি ট্রলার। বাংলাদেশী ট্রলারের নাম স্বাধীন ফিশিং। গত ১৬ আগস্ট বাংলাদেশের মহিপুর থেকে ১১ জন মৎস্যজীবী নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে বেরিয়েছিল। হঠাৎ বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরে সমুদ্র উত্তাল হয়ে পড়ে। উত্তাল সমুদ্রে ডুবে যায় বাংলাদেশী ট্রলারটি।

এরপর ১১ জন মৎস্যজীবী বঙ্গোপসাগরের উত্তাল ঢেউ ভাসতে থাকে। ভাসতে ভাসতে বাংলাদেশি জলসীমানা অতীত কম করে ভারতীয় জল সীমানায় ঢুকে পড়ে। দক্ষিণ ২৪ পরগনা রায়দিঘির বেশ কয়েকটি ট্রলার সেই মুহূর্তে বঙ্গোপসাগরের গভীর থেকে উপকূলের দিকে আসছিল। সেই সময় সমুদ্রের মৎস্যজীবীদের ভাসতে দেখতে পায় ওই ট্রলারের কয়েকজন মৎস্যজীবীরা। এরপরে ই বাংলাদেশ মৎস্যজীবীদের সমুদ্র থেকে উদ্ধার করে। উদ্ধার হওয়া বাংলাদেশ মৎস্যজীবীদের রায়দিঘী থানাতে নিয়ে আসা হয়। চিকিৎসার জন্য বাংলাদেশ মৎস্যজীবীদের রায়দীঘি হাসপাতালের নিয়ে যাওয়ার হয়।

বাংলাদেশী ১১ জন মৎস্যজীবীরা চট্টগ্রামের মহিপুরে বাসিন্দা বলে জানা গিয়েছে। সাউথ সুন্দরবন মৎস্যজীবী ইউনিয়নের পক্ষ থেকে উদ্ধার মৎস্যজীবীদের নাম পরিচয় রাজ্য মৎস্য দপ্তরের কাছে পাঠানো হয়েছে। বাংলাদেশের সরকারের পক্ষ থেকে ভারত সরকারের বিদেশ মন্তকের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। বর্তমানে সকল মৎস্যজীবী সুস্থ রয়েছে খুব শীগ্রই ভারত সরকারের পক্ষ থেকে উদ্ধার হওয়া বাংলাদেশী মৎস্যজীবীদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হবে।