অবতক খবর,২ ডিসেম্বর: ২০২২ সালের মধ্যে কৃষকদের আয় দ্বীগুনকরার লক্ষ্যে কাজ করে যাচ্ছে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার। সরকারের এই প্ররিকল্পনাকে বাস্তবায়িত করতে প্রতিনিয়ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বগাফা কৃষি দপ্তরের তত্বাবধায়ক। কৃষি দপ্তরের তত্বাবধায়ক ও সেক্টর অফিসাররা প্রতিনিয়ত কৃষকদের সহায়তায় ও কৃষকদের আয় দ্বীগুনকরার লক্ষ্যে কাজকরেযাচ্ছে।

এরইমধ্যে শীতের আবাহোওয়ায় কিকি ফুল চাষ করা যায় এবং ফুলচাষকরে কিভাবে আর্থিক দিকদিয়ে সাবলম্বী হোওয়াযায় তার উপর বিশেষ কর্শশালার আয়োজনকরাহয়। বর্তমানে রাজ্যে ব্যাপকহারে ফুলের চাহিদ রয়েছে। লোকজনের চাহিদ অনুযায়ী শান্তির বাজার মহকুমায় ফুল নাথাকারফলে বাইরেথেকে ফুল ক্রয় করেআনতেহয়।

তাই ফুলের চাহিদা পূরনে ও কৃষকদের আয়বৃদ্ধীর লক্ষ্যে বগাফা কৃষিদপ্তরের উদ্দ্যোগে বেনিফিসারী নির্ধারনকরে বিভিন্ন প্রকারের ফুলের বীজ ও চারা বিতরনকরাহচ্ছে। ফুলের বীজ প্রদানের পূর্বে ফুল চাষের উপর প্রশিক্ষন প্রদানকরাহচ্ছে। বৃহস্পতিবার বগাফা কৃষি তত্বাবধায়কের উদ্দ্যোগে বাইখোড়া কৃষি দপ্তরের সেক্টর অফিসে বেনিফিসারীদের নিয়ে ফুল চাষের উপর প্রশিক্ষনপ্রদানকরাহয়।

প্রশিক্ষন শেষে বেনিফিসারীদের হাতে ফুলের বীজ তুলেদেওয়াহয়। আজকের এই অনুষ্ঠানসূচী সম্পর্কে সংবাদমাধ্যমের সামনে জানান বগাফা কৃষিদপ্তরের তত্বাবধায়ক সুজীত কুমার দাস। কৃষিদপ্তর কতৃক আয়োজিত আজকের এই অনুষ্ঠানে তত্বাবধায়ক সুজিত কুমার দাসের পাশাপাশি উপস্থিত ছিলেন বাইখোড়া কৃষি দপ্তরের সেক্টর অফিসার দীপক দাস, শান্তির বাজার কৃষিদপ্তরের সেক্টর অফিসার শুভেন্দু মজুমদার সহ অন্যান্যরা।