অবতক খবর: শনিবারের পর ফের সোমবার গভীর রাতে বীরভূমের বগটুই গ্রামে অগ্নিসংযোগের ঘটনা ঘিরে চাঞ্চল্য। এক তৃণমূল সমর্থকের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ফিরল পুরনো আতঙ্ক। রামপুরহাট বিধানসভার বড়শাল পঞ্চায়েতের বগটুই গ্রামে তৃণমূলের সমর্থকের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

পূর্ব পাড়ার বাসিন্দা মুর্শিদা বিবির মাটির বাড়ির ছাদে আগুনের ঘটনায় পুড়ে গিয়েছে বাড়ির অনেক কিছু। শনিবার রাতেও তাঁর বাড়িতে এভাবে আগুন লাগানো হয়েছিল বলে অভিযোগ। যার জেরে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন পরিবারের লোকজন।

মুর্শিদা বিবির অভিযোগ, কেউ বা কারা তাঁর ঘরে বারবার আগুন লাগিয়ে গিয়েছে। তিনি তৃণমূল সমর্থক বলেই বারবার তাঁর ওপর এভাবে আক্রমণ ধেয়ে আসছে। তবে কে বা কারা এই কাজ করছে, সে বিষয়ে তিনি একেবারেই অন্ধকারে। এর জেরে গোটা পরিবার আতঙ্কিত। খবর পেয়ে ভোরেই সেখানে গিয়েছে রামপুরহাট থানার পুলিশ। শুরু হয়েছে তদন্ত।

গত শনিবার রাত ৮টা নাগাদ বগটুই গ্রামে মুর্শিদা বিবি নামে এক তৃণমূল সমর্থকের বাড়িতে আগুন লেগেছিল। তবে সেদিন ক্ষতি বড়সড় হয়নি। আর সোমবার রাতে তাঁর বাড়ির মাটির চালে আগুন লেগে যায়। মুর্শিদা বিবি জানিয়েছেন, ঘরের ওপর থেকে আওয়াজ হতে থাকে। বাচ্চার কান্নায় ঘুম ভেঙে যায়। তিনি প্রথমে আগুন লেগেছে বলে বুঝতে পারেননি। কিন্তু কিছুক্ষণের মধ্যে তাপ ও ধোঁয়া দেখে বুঝতে পারেন, ফের আগুন লেগেছে। সদর দরজা খুলে মেয়েকে নিয়ে বাইরে বেরিয়ে এসে প্রাণ বাঁচান।

উল্লেখ্য যে, ২০২২ সালের ২১ মার্চ। রাতের অন্ধকারে আগুনে পুড়ে মৃ*ত্যু হয়েছিল ১০ জনের। তার আগে অবশ্য পঞ্চায়েত দখল নিয়ে অন্তর্দ্বন্দ্বের জেরে বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে গু*লি ও বো*মা মেরে খু*ন করা হয়। তারই পালটা বগটুই গ্রামে ১০ জনকে পুড়িয়ে খু*ন করা হয়। এবার সেই গ্রামেই বারবার অগ্নিসংযোগের ঘটনা ঘটছে তৃণমূল সমর্থকের ওপর।