অবতক খবর, বাঁকুড়াঃ কয়েকদিন ধরে বড়জোরা , সোনামুখী , বেলিয়াতোড় , জয়পুর সহ বিস্তীর্ণ এলাকায় হাতির উপদ্রব ক্রমশই বেড়েছে । এর ফলে মানুষের মৃত্যুর সংখ্যাও বাড়ছে। গতকাল রাত্রে ফের হাতির হানায় মৃত্যু হল ভাগ্য ধর মান নামে ওই ব্যক্তি । ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ঘটনাটি ঘটেছে বেলিয়াতোড় থানার শীর্শা গ্রামে । বারবার হাতির হানায় সাধারণ মানুষের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে প্রশ্ন উঠছে বনদপ্তর উপর।

রেঞ্জ অফিসার দেবদাস রায় বলেন , সকালবেলা খবর পাই একজনকে হাতি মেরে দিয়েছে । আমরা সাথে সাথে বিট অফিসার কে ও অন্যান্য সাহেবদের কে পাঠাই । ওরা গোটা এলাকা ঘুরে দেখে এবং আমাকে জানানো হলে আমি সাথে সাথে সেখানে যাই । আমাদের সাথে পুলিশ প্রশাসন ও যায় এবং আমরা সেখানে গিয়ে মৃতদেহ উদ্ধার করি । পরে স্পটে গিয়ে দেখি হাতির পায়ের ছাপ রয়েছে । তা দেখেই আমরা নিশ্চিত হই হাতিতেই এই ব্যাক্তিকে মেরেছে । এবং তিনি আরও বলেন, এই ব্যাক্তি বেলিয়াতোড় রেঞ্জের নার্সারির ওয়ারকার ছিলেন। সরকারি নিয়ম কানুন মেনে মৃতের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে বলে জানান।

মৃতার দাদা প্রদীপ মান বলেন , ছুটে যায় ছুটে গিয়ে দেখি আমাদের ভাগ্য ধর । তাকে যে হাতিতে মেরেছে তার বিভিন্ন জায়গায় পাঞ্চ , রক্তের দাগ আছে। রাস্তা থেকে মেরে টেনে ফেলে দিয়েছে বাঁশঝাড়ের দিকে । তিনি আরও বলেন, আমরা আতঙ্কের মধ্যে রয়েছি আমাদের সুরক্ষার ব্যবস্থা করার জন্য কোন ব্যবস্থা গ্রহন করছে না সরকারি আধিকারিকরা । সূর্য ডুবে গেলে আমরা আতঙ্কে থাকি কখন কাকে হাতিতে মেরে দেবে , কার ঘরবাড়ি ভেঙে দেবে , এই ভাবেই আমরা দীর্ঘদিন যাবৎ বসবাস করছি। আমাদের সুরক্ষার ব্যাপারে সরকার কোন স্টেপ নেয় না । আগামী দিনে ফরেস্ট যদি আমাদের সুরক্ষার ব্যবস্থা করে তার জন্য আমরা রাজ্য সরকার এবং ফরেস্ট ডিপার্টমেন্ট কে অনুরোধ জানায়।