অবতক খবর,৫ মেঃ আজ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী তিনি সাংবাদিক বৈঠক করে দিদি যে কথা বলেছেন যে বাংলার জন্য অধীর চৌধুরী কিছু করেননি সে ব্যাপারে তিনি বলেন অধীর চৌধুরী হাতে কলমে কথা বলে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন আমি আপনাদেরকে সমস্ত তথ্য দিয়ে দিব কবে আমি ভারতবর্ষের সেচ দপ্তরের মন্ত্রীকে চিঠি করেছি, তার বয়ান কি কি বলেছি সমস্ত আপনাদের এখনই দিয়ে দিব বলে জানান অধীর রঞ্জন চৌধুরী। অধীর বলেন কিন্তু আমি বাংলার মুখ্যমন্ত্রী কে বলব মুর্শিদাবাদএবং মালদার মানুষকে ধোকা দিবেন না।

তিনি বলেন আপনি আজকে এসে বলছেন ভাঙন থেকে ৫-৬ কিলোমিটারের মধ্যে মানুষকে রাখা যাবেনা তিনি প্রশ্ন রেখেছেন দিদি রাখবেন কোথায়? শামসেরগঞ্জ শহরের আগে যা অস্তিত্ব ছিল এখন তা নেই শামশেরগঞ্জের ইতিহাস ভূগোল পাল্টে গেছে, মুর্শিদাবাদের ভূগোল পাল্টে যাচ্ছে।

অধীর রঞ্জন চৌধুরী বলেন শুধু শামসেরগঞ্জ নয় সারা ভাগীরথীর তীর জুড়ে ভাঙ্গন। তিনি বলেন মুর্শিদাবাদ ভাঙ্গনের কবলে, মুর্শিদাবাদ বন্যার কবলে ছিল সেখান থেকে রক্ষা করে কাবিল মাস্টার প্ল্যান করে দেয়া হয়েছে বলে তিনি জানান। বর্তমান ভাঙ্গনের কবল থেকে মুর্শিদাবাদ কে বাঁচাবে কে শুধু শামসেরগঞ্জ নয়, পদ্মার ভাঙ্গন নয়, ভাগীরথীর ভাঙ্গন মুর্শিদাবাদের ভূগোল পাল্টে দিচ্ছে বলে জানান অধীর। তিনি মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেন আপনার কি পরিকল্পনা আছে বলেন, কোনদিন একটা পরিকল্পনার কথা আমরা জেনেছি প্রশ্ন তুলেন অধীর রঞ্জন চৌধুরী। তিনি দিদিকে বলেন আজকে যখন দেখছেন মুর্শিদাবাদের মানুষ পাল্টে যাচ্ছে মালদার মানুষ পাল্টি খেয়ে যাচ্ছে,হু হূ করে তৃণমূল ছেড়ে মানুষ কংগ্রেসের যোগদান করছে তখন আপনি মরার দেহে আতর ছড়াতে ময়দানে নেমেছেন। অধীর মমতা ব্যানার্জিকে বলেন দিদি আপনাকে বলতে চাই আপনার নাম মমতা ব্যানার্জি বাদ দিয়ে সেখানে লিখুন আমি মিথ্যা শ্রী, মমতা ব্যানার্জি। তিনি আরো বলেন আপনি কোথায় কবে কত টাকার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে দরবার করেছেন আমি জানতে চাই আপনি আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন সেটা উঠিয়ে নিয়ে দরকার আপনার সততা নেই, আপনি মিথ্যুক তাই প্রতিবাদ করে লাভ নেই। আপনাকে হাতে কলমে প্রমাণ দিয়ে দেখাতে চাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।