অবতক খবর,৩ জানুয়ারি: দীর্ঘদিন ধরে ইসলামপুর চৌরঙ্গী মোড়ে এক কসমেটিক্স ব্যবসায়ী হঠাৎই দোকানের সামনে ফুটপাত দখল করে তার ব্যবসার আরও বাড়ানোর চেষ্টা করছিল । এই ঘটনার খবর পেতে ইসলামপুর পৌরসভা প্রশাসক মানিক দত্ত মহাশয় পৌরসভার জিসিপি নিয়ে দোকানের দখল করা অংশ উচ্ছেদ করে দেন ।

অভিযোগ ছিল কসমেটিকসের দোকানদার সরকারি সুলভ শৌচালয়ের ট্যাংকি জবরদখল করে রাতারাতি ঢালাই করে দেয়। পাশাপাশি ট্রাফিক সিগন্যালের লাম্প পোস্টও ছাউনি দিয়ে দখল করে নেন ওই কসমেটিকসের দোকানের মালিক। সোমবার পৌরসভার প্রশাসক মানিক দত্ত খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পৌরসভার জেসিবি দিয়ে সেই জবরদখল উচ্ছেদ করে দেন। ঢালাই করা স্থান ও বারান্দার ছাউনি ভেঙে ফেলা হয়।

পৌর প্রশাসক জানান আগামী দু-একদিনের মধ্যেই সমগ্র শহরের মাইকিং করে দেওয়া হবে কোন দোকানদার যাতে ফুটপাত দখল করে উনাদের দোকানে সামগ্রী না রাখে । কোনো ব্যবসায়ী যদি ফুটপাত দখল করে ব্যবসা চালান তবে প্রয়োজনে সেই ব্যবসায়ীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। কারণ ফুটপাত দখল করে ব্যবসা করার ফলে ইসলামপুরের রীতিমতো সাধারণ মানুষজনের যেমন চলাচলের অসুবিধা দেখা দেয় তেমনি যানজটের সৃষ্টি হয়। সেই সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন পথি পার্শস্থ ব্যবসায়ী সমিতির সম্পাদক সুভাষ চক্রবর্তী সহ পৌরসভার অনন্যা কর্মীরা।