ফিনিক্স হয়ে আর ফিরলো না ঐন্দ্রিলা, সব লড়াই শেষে না ফেরার দেশে অভিনেত্রী ঐন্দ্রিলা

অবতক খবর,২০ নভেম্বরঃ ২০ দিনের লড়াই রবিবার শেষ হল। ফিনিক্স হয়ে আর ফিরতে পারলেন না ঐন্দ্রিলা। একবার নয় দু-দু’বার মারণ রোগ থাবা বসিয়েছিল তাঁর শরীরে। দু’বারই ক্যানসারকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছিলেন। তবে শেষ ১২ ঘন্টায় একাধিক হার্ট অ্যাটাকের ছোবলকে সামলে উঠতে পারলেন না ছাব্বিশ বছর বয়সী প্রতিশ্রুতিমান এই অভিনেত্রী।

সম্প্রতি মস্তিষ্কে অস্ত্রোপচার হওয়ার পর পরিবার ও অনুরাগীদের মনে আশা জন্মাচ্ছিল, আবার লড়াই জিতে আবার চেতনা ফিরবে তাঁর। কিন্তু তারপরই আবার হার্ট অ্যাটাক। একবার নয়, বারবার। হাজার চেষ্টা করেও কোমা থেকে আর কোনওভাবেই ফেরানো গেল না তাঁকে। না ফেরার দেশে চলে গেলেন বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী।

কয়েক বছর আগে কালার্স বাংলার ‘ঝুমুর’ ধারাবাহিকের মাধ্যমে বাংলা টেলিভিশনের জগতে পা রাখেন ঐন্দ্রিলা। এর পরই দর্শকদের মন জয় করতে শুরু করেন এই অভিনেত্রী। স্টার জলসার ‘জীবন জ্যোতি’, সান বাংলার ‘জিয়ন কাঠি’ দর্শকদের মনে পাকা স্থান তৈরী করে নেন তিনি। বহুদিন ধরেই বোনম্যারো ক্যানসারের সঙ্গে পাঞ্জা লড়ছেন। একবার নয় দু-দু’বার মারণ রোগ থাবা বসিয়েছে তাঁর শরীরে। দু’বারই ক্যানসারকে হার মানিয়েছেন অভিনেত্রী।

‘ত্রিনয়নী’র পর আবারও ছোটপর্দায় একসঙ্গে গৌরব-শ্রুতি, ‘রাঙাবউ’ সিরিয়ালে ফিরেছিলেন।

সুস্থ হয়ে ফের কাজ শুরু করেছিলেন ঐন্দ্রিলা। সব্যসাচী ও তাঁর বেশ সুন্দর সময় কাটছিল। কিন্তু ফের ব্রেন স্ট্রোক আবারও সমস্ত হিসেব ওলটপালট করে দিল। পয়লা নভেম্বরের রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা। অভিনেত্রীকে ভরতি করা হয় হাওড়ার নারায়না হাসপাতালে। ওই দিন রাতেই করা হয় তাঁর মস্তিকে অস্ত্রোপচার। তারপর থেকে আগাগোড়া ভেন্টিলেশনে ছিলেন অভিনেত্রী। গতকাল শনিবার রাত্রে অন্তত ১০ বার হৃদরোগে আক্রান্ত হন। শরীরে লড়াইয়ের আর কোনও শক্তিই যেন অবশিষ্ট ছিল না। অবশেষে মৃত্যুর সঙ্গে তীব্র পাঞ্জা লড়ে চিরবিদায় নিলেন তিনি।

আর এই গোটা সময়টায় ঐন্দ্রিলার ছায়াসঙ্গী হয়েছিলেন সব্যসাচী চৌধুরী। “মেয়েটা লড়ে যাচ্ছে, সাথে লড়ছে একটা গোটা হাসপাতাল। নিজের হাতে করে নিয়ে এসেছিলাম, নিজের হাতে ওকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাবো। এর অন্যথা কিছু হবে না”, ফেসবুকে সম্প্রতি লিখেছিলেন তিনি। তবে বিধির বিধানে তা আর সম্ভব হল না। তাঁর মৃত্যুর খবর পাওয়ার পর তরুণ অভিনেত্রীর প্রয়াণে শোকস্তব্ধ টলিউড। কেউ অভিনেত্রীর সঙ্গে কাজ করেছেন, কেউ তাঁকে ছোটপর্দায় দেখেছেন। প্রত্যেকেই শোকাতুর যোগে পড়েন। ঐন্দ্রিলার এভাবে চলে যাওয়া মেনে নিতে পারছেন না তাঁর অনুরাগীরাও। তাঁর আত্মার শান্তি কামনা করে পোস্টে এখন নেট দুনিয়া ভাসছে চোখের জলে।