নিজস্ব প্রতিবেদক : অবতক খবর :   অলরাউন্ড ফাইনালে উঠতে পারলেন না প্রণতি নায়েক। সাবডিভিশন দুইয়ের পর ২৯ নম্বরে রয়েছেন প্রণতি। মোট পাঁচটি সাবডিভিশন হবে রবিবারই। সেখান থেকে সেরা ২৪ জন জিমন্যাস্ট অল অ্যারাউন্ড ফাইনালে উঠবেন।

চারটি রোটেশনে প্রণতির স্কোর হয় ১৩.৪৬৬ (ভল্ট), ৯.৪৩৩ (ব্যালান্স বিম), ১০.৬৩৩ (ফ্লোর) ও ৯.০৩৩ (আনইভেন বার)। সব মিলিয়ে সাবডিভিশন ওয়ানে ৪২.৫৬৫ স্কোর করেন পশ্চিম মেদিনীপুরের পিংলার তরুণী। পশ্চিম মেদিনীপুরের পিংলার ২৬ বছর বয়সী জিমন্যাস্ট। ফাইনাল আয়োজিত হবে ২৯ জুলাই। এখনও আরও তিনটি সাবডিভিশন রয়েছে প্রণতির হাতে। সেখানে ভাল করার সুযোগও রয়েছে। বাকি তিনটি সাবডিভিশনও হবে রবিবারই।

 

রবিবার টোকিও অলিম্পিক্সে রোয়িংয়ে চমক দিলেন ভারতের অর্জুন লাল জাঠ ও অরবিন্দ সিংহ। পুরুষ রোয়িংয়ে লাইটওয়েট ডাবল স্কালসের (রেপেশাঁ) সেমিফাইনালে পৌঁছে গেল ভারতীয় জুটি।

সি ফরেস্ট ওয়াটারওয়েতে নির্ধারিত দূরত্ব অতিক্রম করতে অর্জুন ও অরবিন্দ নিলেন ৬:৫১.৩৬ মিনিট। তৃতীয় স্থানে থেকে রোয়িং শেষ করলেন তাঁরা। পোল্যান্ডের জের্জি কোয়ালস্কি ও আর্টার মিকোলাজেস্কি ৬:৪৩.৪৪ মিনিটে রোয়িং শেষ করে প্রথম স্থান পেয়েছেন। দ্বিতীয় স্থান পেয়েছেন স্পেনের কেতানো হোর্তা পোম্বো ও মানেল বালাস্তেগুই। তাঁরা ৬:৪৫.৭১ মিনিটে রেপেশাঁ ২ শেষ করেছেন। আগামী মঙ্গলবার, ২৭ জুলাই সেমিফাইনালে নামবেন অরবিন্দ ও অর্জুন। রোয়িং থেকেও তাই পদক জয়ের সম্ভাবনা থাকছে ভারতের।

পি ভি সিন্ধু রবিবার মহিলা ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডে প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন স্ট্রেট গেমে। ২১-৭ ও ২১-১০ গেমে ইসরায়েলের প্রতিপক্ষ সেনিয়া পোলিকারপোভাকে হারালেন সিন্ধু।