অবতক খবর , পিন্টু প্যাটেল ,পূর্ব বর্ধমান:- প্রয়াত হলেন মঙ্গলবার রাতে পূর্ব বর্ধমানের প্রদেশ কংগ্ৰেসের প্রাক্তন জেলা সভাপতি তথা রাজ্য কমিটির সদস্য ছিলেন। দুই মাস আগে আভাষ বাবুর একটি জটিল অস্ত্রপ্রচার হয়,বাড়িতে বিশ্রামেই ছিলেন।

 

কিছুদিন আগে শারিরিক সমস্যায় বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।গতকাল রাত্রি ২:২০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৭ বছর। তাঁর এই মৃত‍্যুতে শোকস্তব্ধ পরিবার পরিজন সহ বর্ধমান শহরের নাগরিক ও রাজনৈতিক মহল।
আভাষ বাবু কংগ্ৰেসের রাজনীতির সাথে যুক্ত হয়েছিলেন ১৯৬৩ সালে।

 

এদিন শোক প্রকাশ করেছেন পূর্ব বর্ধমান জেলা কংগ্ৰেস,সিপি আই এম,তৃণমূল কংগ্রেস, বিজেপি,সহ অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্ব। সভাপতি কাশীনাথ গাঙ্গুলী । জানা গেছে,সপ্তাহ খানেক আগে শারিরীক ভাবে অসুস্থ ছিলেন তিনি । বাড়িতেই ছিলেন । তারপর সংক্রমনজনিত সমস‍্যাও দেখা দেয় । শ্বাসকষ্ট শুরু হওয়ায় অক্সিজেন ও পরে ভেন্টিলেশনে রাখা হয় ।

সেখানেই প্রয়াত হন লড়াকু নেতা আভাষ ভট্যাচার্য্য ।এদিন তার মরদেহ প্রথমে বর্ধমান জেলা কংগ্রেস কার্যালিয়ে নিয়ে আসা হয় ওখানে তার মরদেহতে সমস্ত নেতৃত্ব মাল‍্যদান করেন।এবং পরে ওখান থেকে তাকে বর্ধমান জেলা কংগ্রেসের কার্যালয়ে নিয়ে আসা হয়। তাঁর নিথর দেহ রেখে এক মিনিট নিরাবতা পালন করে তাকে শেষ শ্রদ্ধা জানান কংগ্রেসের কর্মী ও অন্যান্য রাজনৈতিক ব্যক্তিরা।

অন্যদিকে রাজ্যের মন্ত্রী ও পূর্ব বর্ধমান জেলার সভাপতি স্বপন দেবনাথ ও জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা নির্মল ঝিল শ্মশানে গিয়ে শেষ কৃত্যর আগে আভাষ বাবুর নিথর দেহে মাল্যদান ও তাঁর শান্তি কামনা করেন।