অবতক খবর, সংবাদদাতা, কোলকাতা :: সারাদেশে ইতিমধ্যে করোনা ভাইরাস আক্রান্তদের সংখ্যা 137 বেরিয়ে গেছে। ইতিমধ্যে দেশে তিনজনের মৃত্যু হয়েছে ।তবে এতদিন কলকাতার কোন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর হদিস পাওয়া যায়নি, কিন্তু গত মঙ্গলবার প্রথম করোনা ভাইরাস আক্রান্ত বাঙালি যুবকের হদিস পাওয়া গেল।

হ্যাঁ স্বাস্থ্য দফতরের কর্তারা যে আশঙ্কা করেছিলেন তাই সত্যি হল ।রাজ্যে প্রথম প্রথম নোবেল করোনা ভাইরাস আক্রান্ত সন্ধান মিলল 18 বছরের এক তরুনের দেহে। কোভিড়-19 এর অস্থিত্ব মিলেছে তার দেহে। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেন ইংল্যান্ড থেকে আসা এই তরুণের শরীরে নমুনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে।

গত সোমবার ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কোলকাতা ফিরে আসে এই ছাত্রটি। কলকাতা ফেরার আগে এই ছাত্র লন্ডনে একটি পার্টিতে গিয়ে তার বান্ধবীর সাথে ডান্স করতে গিয়ে তার শারীরিক সংস্পর্শে এসেছিলেন। গত সোমবার তিনি কলকাতায় এয়ারপোর্টে ফেরেন।

প্রাথমিকভাবে তাকে দেখে তার শরীরে করোনা ভাইরাস জনিত রোগের কোন লক্ষণই দেখা যাচ্ছিল না কিন্তু তার স্বাস্থ্য পরীক্ষা করতেই ধরা পড়ে যায়। স্বাস্থ্য দপ্তর আর দেরী করেনি। তড়িঘড়ি করে তাঁকে আইডিতে ভর্তি করা হয় ও তার পাশাপাশি তার মা-বাবা ও তার ড্রাইভারের লালা রসের নমুনা পাঠানোর ব্যবস্থা করা হয়। সেই মতো তাদের আইডিতে আসামাত্র নমুনা সংগ্রহ করে এই প্রক্রিয়া শুরু হয়ে যায়। এই তিনজনের পরীক্ষার নেগেটিভ পাওয়া গেছে, তবে যুবকের রিপোর্ট পজেটিভ হওয়াতে তাকে ভর্তি রাখা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত এই যুবক কলকাতার এক বড় আমলার পুত্র। তাই তার ব্যবস্থা তেও কোনো খামতি রাখা হয়নি। আইডি হাসপাতলের অধ্যক্ষা অনিমা হালদার জানান আরো নতুন নয় জনকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ভর্তি রাখা হয়েছে তবে মোট হাস্পাতালে ভর্তি সংখ্যা 17 জন কিন্তু মাত্র একজনের শরীরে এই করোনা ভাইরাস রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে।