অবতক খবর,২৩ নভেম্বর: মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার অন্তর্গত ভরতপুর থানার অমলায় গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত আমলায় মাছপাড়া,আমলায় পাছি পাড়া, আমলায় বন্টি পাড়া, আমলায় জরগাছি পাড়া, আমলায় ভালুয় পাড়া আমলায় গ্রাম পঞ্চায়েতের একাধিক গ্রামের শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়ল মিহিদানা খাওয়ার ফলে।

জানা গেছে,সোমবার অমলায় অঞ্চলের উক্ত গ্রামগুলিতে একজন হকার মিহিদানা বিক্রি করতে গেলে তার কাছে আমলায় গ্রামের শিশুরা তার কাছে মিহিদানা কিনে খায় আর সেই মিহিদানা খাবার ফলে অসুস্থ হয়ে পড়েন শতাধিক শিশু। সোমবার অসুস্থ ওই শিশুদের উদ্ধার করে ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায় ভরতপুর ব্লক স্বাস্থ্য দপ্তরে প্রতিনিধিদল ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ওই শতাধিক শিশুর চিকিৎসা শুরু করা হয়েছে।

যদিও কিছু শিশুর অবস্থার অবনতির জন্য তাদের কান্দি মহকুমা হাসপাতালে স্থানান্তর করে ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকেরা। ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ভরতপুর থানার অন্তর্গত আমলায় গ্রামে। ভরতপুর থানার পুলিশ ইতিমধ্যে সামগ্রিক ঘটনার তদন্ত শুরু করেছে সূত্র মারফত জানতে পারা যাচ্ছে ওই মিহিদানার নমুনাও সংগ্রহ করা হবে। তবে ঘটনার পর থেকে ওই শিশুদের পরিবার ব্যাপক আতঙ্কে রয়েছে বলে সংবাদমাধ্যমের মুখোমুখি তারা জানিয়েছেন।