অবতক খবর,মালদা, ১০ জানুয়ারিঃ  প্রশাসনের বৈঠক আচমকাই বাতিল হয়ে যাওয়ায় মালদায় এসে চরম অসন্তোষ প্রকাশ করলেন কেন্দ্রের পঞ্চায়েত মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল। মঙ্গলবার দুপুরে বিজেপির জেলা কার্যালয় শ্যামাপ্রসাদ ভবনে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় মন্ত্রী সরাসরি জেলা প্রশাসনের রিভিউ মিটিং-এর হঠাৎ করে বাতিল করে দেওয়ার বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, কেন্দ্রের একজন মন্ত্রী মালদায় আসছেন, সেটা অবশ্যই প্রশাসন জানে। এবং কোনো মন্ত্রী আসার আগে তার সিডিউল প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হয়। এদিন পঞ্চায়েত দপ্তরের বিভিন্ন কাজকর্ম নিয়েই জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল।

কিন্তু জেলা প্রশাসন এই বৈঠক বাতিল করে দেওয়ার কথা জানিয়েছে।  কেন হঠাৎ করে এই বৈঠক বাতিল হলো সেটা মালদা প্রশাসনের কর্তারায় বলতে পারবেন। তবে আমার মনে হয় কিছু ব্যতিক্রমী বিষয় আড়াল করার চেষ্টা করতেই হয় তো এই রিভিউ বৈঠক বাতিল করা হয়েছে।

এদিন দুপুরে ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীকে সঙ্গে নিয়েই সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রের পঞ্চায়েত মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল । তিনি বলেন, মালদায় দুদিনের কর্মসূচির মধ্যে মঙ্গলবার বিকালে জেলা প্রশাসনিক ভবনে পঞ্চায়েত স্তরের কাজ কর্ম নিয়ে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করে আমাকে জানানো হয় বিশেষ কোনো কারণে সেই বৈঠক করা যাচ্ছে না। এখন সেই কারণ কি, সেটা আমি জানতে যাব না। কিন্তু পঞ্চায়েত স্তরের ১০০ দিন কাজ প্রকল্প, প্রধানমন্ত্রী আবাস যোজনা সহ বিভিন্ন বিষয় ছিল। যেগুলো বিষয়ে কেন্দ্র সরকার নিয়মিত রাজ্যকে টাকা দিচ্ছে। কিন্তু একজন কেন্দ্রের মন্ত্রী এই জেলায় এসে পঞ্চায়েত স্তরের কাজকর্মের অগ্রগতির বিষয়টি জানা গেল না।