অবতক খবর,  ইসলামপুর: ইসলামপুর ব্লকের পন্ডিত পোতা দুই গ্রাম পঞ্চায়েতে দুই কোটিরও বেশি টাকার আর্থিক নয়-ছয় অভিযোগ তুলে বিডিওকে গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জমা দিল এলাকার বাসিন্দাদের একাংশ।

 

এদিন স্মারকলিপি দেওয়ার পাশাপাশি বিডিও অফিসের সামনে তারা অবস্থান ধর্ণাতেও সামিল হন এবং দুর্নীতির বিরুদ্ধে রীতিমতো বিক্ষোভে ফেটে পড়েন। তাদের অভিযোগ, গ্রাম পঞ্চায়েত প্রধান সহ আরো দুই একজন মিলে পঞ্চায়েতের উন্নয়নের জন্য সরকারি প্রকল্পের দুই কোটিরও বেশি টাকা আত্মসাৎ করেছে। এ বিষয়ে প্রশাসনের কাছে এর আগে বারবার লিখিত অভিযোগ জানিয়েও কাজ হয়নি কিছুই। উলটে প্রধান তাদেরকে নানা রকম ভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ।

 

মহাত্মা গান্ধী জাতীয় কর্ম নিশ্চয়তা প্রকল্প সহ বিভিন্ন রাস্তা কিংবা মাটি ভরাটের কাজ না করে সেই টাকা আত্মসাৎ করা হয়েছে বলে লিখিতভাবে বিডিওকে জানিয়েছেন তারা। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি ইসলামপুরের বিডিও শতদল দত্ত। গ্রাম পঞ্চায়েত প্রধান রাজীব বেগমকে বারবার ফোন করা হলেও তিনি এদিন ফোন তোলেন নি। এদিন ঘটনার খবর পেয়ে অবস্থান ধারণা গিয়ে পৌঁছান তৃণমূল নেতা গঙ্গেস দে সরকার তিনি বলেন তাদের দল কখনো দুর্নীতির সঙ্গে আপস করে না এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সাধারণ মানুষকে তাদের প্রাপ্য পরিষেবা থেকে বঞ্চিত করে এবং সুযোগ-সুবিধা না দিয়ে কোনো জনপ্রতিনিধি এ ধরনের কাজ করে থাকলে তা কখনোই তারা মেনে নেবেন না।