আবতাক খবর,২৫ জানুয়ারি: ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ NSUIএর সর্ব ভারতীয় সভাপতি নিরোজ কুন্দনের নির্দেশে আজ প্রদেশ ছাত্র পরিষদের নতুন কমিটি ঘোষনা করলেন ।

আজ প্রদেশ কংগ্রেস দপ্তরে এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে সৌরভ প্রসাদ জানান যে তাকে রাজ্য সভাপতির পদে রেখেই ২৫জনের একটি তালিকা ঘোষনা করেছে নিরোজ কুন্দন। এই ২৫ জনের তালিকার মধ্যে ১৫ জন নতুন মুখ রয়েছে । এই কমিটিতে সাধারণ সম্পাদক পদে ৬ জনকে রাখা হয়েছে আর ১৮ জনকে সম্পাদক করা হয়েছে ।

সৌরভ প্রসাদ জানায় যে, সংগঠনের সর্ব ভারতীয় ছাত্র সভাপতি এরাজ্যের সংগঠনকে আরো উজ্জীবিত করতে চায়, সে কারনেই ছাত্র পরিষদের নেতৃত্বে নতুন মুখ এনে ছাত্র আন্দোলনকে আরও জোড়দার করতে চায়। তার কথায়, করোনা অতিমারির কারণে প্রায় দু’বছর ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান।

করোনাকে জুজু করে রাজ্যের শিক্ষার মেরুদন্ড কে ভেঙে দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনলাইন শিক্ষা ব্যবস্থায় মুষ্টিমেয় কিছু ছাত্র ছাত্রী সুযোগ পায়, বিভিন্ন অ্যাপের মাধ্যমে শিক্ষার ব্যবস্থা করার ফলে অ্যাপের মালিকদের তিনি মুনাফার পরিমাণ বাড়িয়ে তুলতে সাহায্য করছে।

তাই “দুয়ারে শিক্ষার” নামে এক প্রহশনের ডাক দিয়েছে মুখ্যমন্ত্রী। তারা আশঙ্কা প্রকাশ করছে প্রশিক্ষণ প্রাপ্ত হবু শিক্ষকদের বঞ্চিত করে ক্যাডার ভিত্তিক সিভিক শিক্ষক তৈরী করতে চায় রাজ্য সরকার, যার ঘোর বিরোধী ছাত্র পরিষদ। ছাত্র পরিষদ চায় প্রান্তিক স্তরের সমস্ত ছাত্র ছাত্রীদের শিক্ষার অধিকার ফিরিয়ে দিতে।

তিনি আরও বলেন, পানশালা, সিনেমা হল খোলা চারিদিকে মেলা হচ্ছে বিয়ে বাড়ি হচ্ছে কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যা সারা দেশের কলঙ্ক। অবিলম্বে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে আগামী ২৭জানুয়ারী প্রতিটি জেলার জেলা শাসকদের স্মারক লিপি দেওয়ার পাশাপাশি ৩১শে জানুয়ারী বিকাশ ভবন অভিযানেরও ডাক দিয়েছে ছাত্র পরিষদ।