প্রতিশ্রুতি রাখেনি বারাসাত পৌরসভা,প্রতিবাদে ভ্যাটের রাস্তা বন্ধ করে দিল গ্রামবাসী

অবতক খবর,৪ জানুয়ারি:  দীর্ঘ দেড় দুই বছর ধরে বারাসাত পৌরসভার নোংরা আবর্জনা ফেলার ভ্যাট নিয়ে কদম্বাগাছি গ্রামের মানুষদের সাথে সংঘাত চলে আসছে। একাধিকবার প্রশাসনিক গত ভাবে বৈঠকে বসে বারাসাত পৌরসভা ও গ্রামের মানুষজন। বারাসাত জেলাশাসকের দপ্তরে শেষ প্রশাসনিক বৈঠকে তিন মাসের জন্য কদম্বাগাছি ভ্যাটে নোংরা ফেলার জন্য গ্রামবাসীদের কাছে বলা হয়েছিল এবং তার পরবর্তীতে ভ্যাট অন্যত্র সরানোর প্রস্তাব দেওয়া হয়েছিল।

কিন্তু গ্রামবাসীদের দাবি সময় সীমা পেরিয়ে যাওয়ার পরেও, বারাসাত পৌরসভা জোর করে ভ্যাট এ নোংরা আবর্জনা ফেলার কাজ চালিয়ে যাচ্ছে. মঙ্গলবার তার প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়ে গ্রামবাসীরা। এদিন তারা বারাসাত পৌরসভার নোংরা আবর্জনা ফেলার গাড়ি আটকে দেয়। উত্তেজনার পরিস্থিতি তৈরি হয় কদম্বাগাছি ভ্যাট সংলগ্ন এলাকায়।

গ্রামবাসীদের দাবি, কোনরকম নোংরা আবর্জনা এই ভ্যাটে তারা ফেলতে দেবে না. প্রায় দেড় দুই বছর ধরে ভ্যাটের দুর্গন্ধে তারা অতিষ্ঠ। এমনকি প্রায় দের হাজার বিঘা জমি চাষবাস বন্ধ হয়ে গেছে। এলাকায় মশা মাছির উপদ্রব বেড়েছে। জেলাশাসকের সাথে বৈঠকে পৌরসভার নেওয়া নির্ধারিত সময় সীমা পেরিয়ে যাওয়ার পরেও পুরসভার জোর করে নোংরা আবর্জনা ফেলতে চাইছে। তারা তারা হতে দেবেন না। অবিলম্বে এই ভ্যাট সরাতে হবে দাবি জানায় গ্রামবাসীরা