প্রতিবন্ধী মানুষদের সামাজিক সুরক্ষার দাবিতে প্রতিবন্ধী ঐক্য মঞ্চ ও নবদ্বীপ শ্রীচৈতন্য ওয়েলফেয়ার সোসাইটি ফর ডিজেবল স্মারকলিপি জমা দিল নবদ্বীপ থানায়

অবতক খবর,১৮ জুলাইঃ শারীরিকভাবে পিছিয়ে পড়া প্রতিবন্ধী মানুষজনদের সামাজিক সুরক্ষার দাবিতে সোমবার পশ্চিমবঙ্গ প্রতিবন্ধী ঐক্য মঞ্চ ও নবদ্বীপ শ্রীচৈতন্য ওয়েলফেয়ার সোসাইটি ফর ডিজেবল নামক স্থানীয় একটি সংগঠনের উদ্যোগে নবদ্বীপ পৌরসভার পৌরপতি ও নবদ্বীপ থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিকের কাছে স্মারকলিপি জমা দেয়া হয় সাংগঠক গুলির পক্ষ থেকে।

প্রসঙ্গত, গত ৭ই জুলাই নবদ্বীপ বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় তারক ঘোষ নামের আংশিক দৃষ্টি সম্পন্ন এক যুবককে বেধরক মারধর করার অভিযোগ ওঠে সমর চক্রবর্তী নামের এক ব্যক্তির বিরুদ্ধে। সমর চক্রবর্তীর আঘাতে তারক ঘোষের স্বল্প দৃষ্টি সম্পন্ন একটি চোখ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে যায়।

বর্তমানে সে আশঙ্কাজনক অবস্থায় কলকাতা মেডিকেল কলেজে চিকিৎসাধীন। এরপর আক্রান্ত ওই যুবকের পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত সমর চক্রবর্তী কে যদিও গ্রেফতার করে আদালতে পেশ করে নবদ্বীপ থানার পুলিশ।

মূলত তারই প্রতিবাদে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার দাবিতে ও প্রতিবন্ধী আইন অনুযায়ী অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই দিন নবদ্বীপ বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে মিছিল করে নবদ্বীপ পৌরসভা ও নবদ্বীপ থানায় উপস্থিত হয়ে একযোগে স্মারকলিপি জমা দেন পশ্চিমবঙ্গ প্রতিবন্ধী ঐক্য মঞ্চ ও নবদ্বীপ শ্রীচৈতন্য ওয়েলফেয়ার সোসাইটি অফ ডিজেবল সংগঠনের সদস্যরা।