অবতক খবর,৫ জুন:জলপাইগুড়ি: প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে মাধ্যমিক পরীক্ষায় সাফল্য অর্জন করল ধ,পগুড়ি গার্লস হাই স্কুলের ছাত্রী সায়নী বোস। সায়নীর মা-বাবার লড়াইটা শুরু হয়েছিল সেদিন থেকেই যেদিন জানতে পেরেছিল তাদের মেয়ে মূক ও বধির।

প্রতিবন্ধকতা পড়াশোনা থেকে দূরে সরিয়ে রাখতে পারেনি তাকে। ছোট থেকেই পড়াশোনার প্রতি তার অধীর আগ্রহ দেখে তার পরিবারের তরফে খগেনহাট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সঙ্গে যোগাযোগ করে তাকে সেখানে সাইন ল্যাঙ্গুয়েজে প্রশিক্ষণ দেওয়া হয়। এরপর ধাপে ধাপে বিভিন্ন ক্লাসে উত্তীর্ণ হয়ে এবছর মাধ্যমিকে ৩৬৯ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে সে।

জানা গিয়েছে,এবছর খগেনহাট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের মোট ২৩ জন মূক ও বধির ছাত্র-ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল তাদের মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়েছে সায়নী।ধূপগুড়ি পৌরসভার ১২ নং ওয়ার্ডের মাস্টার কোয়ার্টার পাড়ার বাসিন্দা পেশায় ব্যবসায়ী সৌরভ বোসের কন্যা সায়নীর এই সাফল্যে খুশি তার পরিবারের লোকজন সহ প্রতিবেশীরা।

পড়াশোনার পাশাপাশি গৃহকর্মে নিপুনা সায়নী। এমনকি অবসর সময় নিজে হাতে তৈরি করে বিভিন্ন ঘর সাজানোর সামগ্রী ও ওয়াল পেইন্টিং।মেয়ের এই সাফল্যে গর্বিত মা শিল্পী ঘোষ।তিনি বলেন,আমার মে আমার কাছে ঈশ্বরের দান।সায়নী কথা বলতে পারে না ,শুনতে পারে না তা নিয়ে আমার কোন দুঃখ নেই। ওর সাফল্যে আমরা গর্বিত। আরো ভালোভাবে পড়াশোনা করে মেয়ে জীবনে ভালো জায়গায় পৌঁছাক এটাই চাই।