অবতক খবর,২৭ মার্চ: আজ বড়রকম নির্বাচনী সংঘর্ষের হাত থেকে বেঁচে গেল বীজপুর,এটাই রাজনৈতিক মহল সূত্রের খবর। আজ প্রচারকার্যে নেমে পড়ে বিজেপি দল এবং তৃণমূল দল। তৃণমূল দলের প্রচারের অনুমতি ছিল কাঁচরাপাড়া ২ নং ওয়ার্ডে এবং বিজেপি দলের প্রচারের অনুমতি ছিল ১ নং ওয়ার্ডে,এমনই দাবি করা হয়েছে দুই দলের পক্ষ থেকে।

TMC PERMISSION COPY

তৃণমূল দল যখন ব্যাপক প্রচার চালাচ্ছিল ২ নং ওয়ার্ডে, ঠিক সেই সময়ে সেই ওয়ার্ডে ঢুকে পড়ে বিজেপি দল তাদের প্রচারকার্য চালাতে। ফলত দুই দল পরস্পরের মুখোমুখি হয় এবং উত্তেজনার সৃষ্টি হয়। পরবর্তীতে দুই দলের মধ্যে হাতাহাতি-মারামারির উপক্রম হয়। জানা গেছে দুজন তৃণমূল কর্মী আঘাত প্রাপ্ত হয়েছেন।

 

এদিকে বিজেপি এবং তৃণমূল দুই দলের পক্ষ থেকেই ১ ও ২ নম্বর ওয়ার্ডে প্রচারকার্যের অনুমতি ছিল, এই দাবি তারা করছেন। এর পাশাপাশি তৃণমূল দল বলছে,আমাদের কর্মীরা আহত হয়েছে। অপরপক্ষে বিজেপি দল বলছে তাদের কর্মীরা গুরুতর আহত হয়েছেন।

BJP PERMISSION COPY

কিন্তু এখন প্রশ্ন যে, নির্বাচন কমিশন কিরূপ তদারকি করছেন? একই ওয়ার্ডে দুই বিরোধী প্রার্থী কি করে পরস্পরের মুখোমুখি হলেন? ২ নং ওয়ার্ডে কি করে ১ নং ওয়ার্ডের প্রচার প্রার্থীরা ঢুকে পড়লেন? নির্বাচন কমিশনের এই শৈথিল্যে তৃণমূল প্রার্থী সুবোধ অধিকারী অত্যন্ত ক্ষুব্ধ। পুলিশ প্রশাসন এ বিষয়ে কি করছেন? তারা মনে করছেন যে ইচ্ছাকৃতভাবেই এই কাজটি করা হয়েছে ‌একটা সংঘর্ষের রূপ দেবার জন্য যাতে এখানে নির্বাচন কার্য বিঘ্ন হয় এবং তৃণমূল কর্মীরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে।

পুলিশ প্রশাসনের নির্বাচনী বিষয়ে যথাযথ নজরদারি নেই,এই ঘটনায় এটাই প্রমাণ হচ্ছে।