অবতক খবর,২৪ অক্টোবর: পোলিও মুক্ত পৃথিবী গড়তে আজ বিশ্ব পোলিও দিবসে এক পদযাত্রার আয়োজন করল রোটারী ক্লাব অব বর্ধমান। এই পদযাত্রায় সহযোগী হিসেবে ছিলেন রোটারি ক্লাব বড়শুল, গুসকরা সহ জেলার ৭টি রোটারি ক্লাব। এছাড়াও বড়শুল কিশোর সংঘ, স্বেচ্ছাসেবী সংস্থা সহ আরো অন্যান্য সংস্থাও এদিনের পদযাত্রায় পা মেলায়। সকালে পুলিশ লাইনে এই পদযাত্রার শুভ সূচনা করেন বর্ধমানের পুলিশ সুপার কামনাশিষ সেন।

শ্রী সেন বলেন, বিশ্বকে পোলিও মুক্ত করতে রোটারি ক্লাব যে উদ্যোগ গ্রহণ করেছে তাকে সাধুবাদ জানাতেই হয়। এই পদযাত্রায় মাধ্যমে মানুষ আরো সচেতন হবে বলে আশাপ্রকাশ করেন তিনি। পাশাপাশি যেভাবে বর্ধমান শহরে করোনা আবার বাড়ছে সে বিষয়ে কিছু বিধিনিষেধের কথার জানিয়ে সকলকে সতর্ক করেন পুলিশ সুপার।

অন্যদিকে এদিনে কর্মসূচি সম্পর্কে রোটারির পোলিও সংক্রান্ত কর্মসূচির জেলা আধিকারিক সুখমিন্দার সিং বলেন রোটারির উদ্যোগে বিশ্ব আজ অনেকটাই পোলিও মুক্ত। শুধুমাত্র আফগানিস্তান ও পাকিস্তানে দুজন পোলিও রোগী পাওয়া গেছে। তাই পুরো বিশ্ব যতক্ষণ না সম্পূর্ণ পোলিও মুক্ত হচ্ছে ততক্ষণ রোটারির এই লড়াই চলবে। এ দিনের পদযাত্রা পুলিশ লাইনস থেকে শুরু হয়ে বোরহাট রোটারি ভবনে শেষ হয়।