বিনয় ভরদ্বাজ, অবতক খবর, ৮ জুন ২০২২ :: যে অর্জুনের সঙ্গে তৃণমূলের এত সংঘর্ষ, মারদাঙ্গা, গুলি, বোমাবাজি, দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছিল ভাটপাড়া। সেই অর্জুন সিং এখন তৃণমূলে। তাও আবার অভিষেক বন্দ্যোপাধ্যায় হাত ধরে তৃণমূলের ফিরেছেন অর্জুন।অনেক নেতা নেত্রী এখনো বুঝেই উঠতে পারেননি এই প্রত্যাবর্তন আসল উদেশ্য।অনেক নেতা এখনো এর উত্তর জানার চেষ্ঠা করে যাচ্ছেন। আপনারও জানার ইচ্ছে হচ্ছে নিশ্চই। তবে এর প্রশ্ন উত্তর জানতে গেলে বুঝতে হবে 2019 এর পুরোনো কাহিনী।

2019 সালে বিজেপির হয়ে গত লোকসভা নির্বাচনে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বসহ সকলকে খোলা চ্যালেঞ্জ জানিয়ে তৃণমূলের সর্বশ্রেষ্ঠ সাংসদ দীনেশ ত্রিবেদী কে হারিয়ে সাংসদ হন অর্জুন সিংহ। সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল জেলা নেতৃত্ব ও পুলিশে দেওয়া তথ্যকে ভরসা করে নির্বাচনী মঞ্চ থেকে সরাসরি ঘোষণা করেছিলেন যে 2 লক্ষ বেশি ভোটের ব্যবধানে অর্জুন সিংহ কে হারাবে তার দল কিন্তু তার বক্তব্য ধোপে টেকেনি । উল্টে অর্জুন সকল তৃণমূল নেতৃত্বের মুখে ঝামা ঘষে দিয়ে জয়ী হন।

সাংসদ হয়ে অর্জুন তার বাহুবল ও ক্ষমতা, তৃণমূলের সর্বোচ্চ নেতাদের বুঝিয়ে দিতে সক্ষম হন । তিনি বুঝিয়ে দেন যে ভোট কিভাবে করতে হয় ও কিভাবে ভোটের ক্ষমতাবান দলকেও হারানো যায় তার তিনি দক্ষ খেলোয়াড়।

সাংসদ হয়ে অর্জুন সিং যেভাবে সারা দেশের নজর নিজের দিকে আকৃষ্ট করতে পেরেছিলেন সেই অনুযায়ী বিজেপি তাকে গুরুত্ব দেয়নি। তিনি ভেবেছিলেন যে বিজেপি তাকে কোন মন্ত্রীর দায়িত্বে দেবে কিন্তু তা করেনি বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব । ধীরে ধীরে অর্জুন ক্ষমতা ক্ষীণ হতে শুরু করে।

একে একে যে সকল তৃণমূল নেতা কাউন্সিলর তার ভয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তারা প্রায় সকলেই ধীরে ধীরে তৃণমূলের ফিরতে শুরু করে দেন । তার দুর্গ বলে পরিচিত ভাটপাড়াও ধরাশায়ী হয়ে যায়। তার সঙ্গীরা তাকে ছেড়ে তৃণমূলে যোগদান করেন । তা ছাড়াও তার পরিবারেও ভাঙ্গন ধরে যায় । তার নিজের ভাইপো সৌরভ সিং তার সঙ্গ ত্যাগ করে তৃণমূলের ফিরে আসেন।

সিংহর মত যেভাবে অর্জুন সমগ্র ব্যারাকপুর দাপিয়ে বেড়াচাচ্ছিলেন নির্বাচন জিতে সাংসদ হয়েও নখদন্তহীন বাঘ হয়ে পড়েন অর্জুন। অবস্থা এতটাই কাহিল হয়ে যায় যে তার ঘরের বাইরে বের হতে ভয় পেতে শুরু করেন তিনি। অবস্থা এমন জায়গায় পৌঁছে যায় যে এলাকার মদ মাতাল থেকে শুরু করে ছোট্ট ছোট্ট কচি কাঁচা রা তাকে প্রকাশ্যে খিস্তি খামারি করতে শুরু করেন। অর্জুনকে মুখ কান বুজে সবটাই শুনতে বাধ্য হতে হয় । অবশেষে তার কাছে যায় তৃণমূলের ফেরার অফার আর এই অফারটা লুফে নিতে এক মুহূর্ত খরচ করেন নি অর্জুন  ।   ক্রমশ… চলবে…..