বিনয় ভরদ্বাজ, অবতক খবর, 17 জুন :: পূর্ন ক্ষমতায় ফের তৃণমূলে অর্জুন বিদায় নেবেন পার্থ এ বিষয় নিয়ে গত দুটি প্রতিবেদনে আপনারা ইতিমধ্যে পড়েছেন। তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্ব এখন অর্জুন এর উপর বেশি ভরষা করছে । তাই 2024 এ নির্বাচনের ব্যারাকপুরে দায়িত্ব অর্জুন হাতে দিতে চান তারা।

তৃণমূলের জেলা নেতাদের কোনো পরোয়া না করে অর্জুনকে দলে ফিরিয়ে এনেছে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্ব। তাকে শুধু ফিরিয়ে আনা নয় একে একে তাকে সকল পৌর এলাকা তে সংবর্ধনা দিতে নেতা-নেত্রীদের নির্দেশ দেওয়া হয়েছে।

মন থেকে না চেয়েও দলের নির্দেশে অর্জুনকে ফুলমালা দিয়ে স্বাগতম জানাচ্ছেন  নেতারা । মদন মিত্র কে অর্জুন নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান যখন আমার সর্বোচ্চ নেতা নেত্রীরা তাকে মেনে নিয়েছেন , ক্ষমা করে দিয়েছেন, দলে ফিরিয়ে এনেছেন তাহলে আপত্তির কোন মানে নেই। তিনি কোন রাখঢাক না করেই বলেন তিনি ও তাকে মেনে নিতে বাধ্য।

মদন মিত্রের এই বয়ান থেকেই পরিষ্কার করে দিয়েছেন যে তার মতো কঠোর অর্জুন বিরোধী যখন অর্জুন নিয়ে প্রশ্ন তোলার সাহস করছে না তাহলে অন্য নেতাদের আদৌ কি এতো সাহস আছে ,যারা প্রশ্ন তুলবে অর্জুন কে নিয়ে ?

এখন সকলের মনে একটাই প্রশ্ন যদি অর্জুনকে দল জেলার বাকিদের থেকে বেশি বিশ্বাস করছে এবং 2024 এ নির্বাচনকে সামনে  রেখে অর্জুনের নেতৃত্বে প্রস্তুতি নিচ্ছে তাহলে জেলা সভাপতি পার্থ ভৌমিক এর কি হবে ?

এই প্রশ্নের উত্তর দিয়েছেন রাজ্যের এক তৃণমূলী নেতা। তিনি জানান যে এই মুহূর্তে পার্থকে জেলা থেকে সরিয়ে মন্ত্রী করে সরকার পরিচালনার দায়িত্ব দিতে চাইছে দল। সূত্রের খবর উন্নয়ন অনুযায়ী পার্থ ভৌমিক কে এম এস ও করে জেলার দায়িত্ব থেকে সরিয়ে আনতে পারে দল। আর জেলায় পার্থ ভৌমিকের জায়গায় অর্জুন হাতে জেলা সঞ্চালনার দায়িত্ব তুলে দিতে চলেছে তৃণমূল সর্বোচ্চ নেতৃত্ব।