হক জাফর ইমাম :: অবতক খবর :: ২জানুয়ারী :: মালদহ ::   পুরাতন মালদা পৌরসভার সার্ধশতবর্ষ সমাপন অনুষ্ঠান উপলক্ষে যে ৪ দিনব্যাপী বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার পুরাতন মালদা পৌরসভার সামনে থেকে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় একটি সুসজ্জিত বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে।

শোভাযাত্রা বের হওয়ার আগেই পুরাতন মালদা পৌরসভার সামনে দেশের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দ্রাগান্ধির আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন পুরসভার পৌরপ্রধান কার্তিক ঘোষ এবং প্রদীপ প্রজ্জ্বলন ও সাদা পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার সূচনা করেন ।

সার্ধশত বর্ষের এই শোভাযাত্রায় পা মেলান মালদা জেলার জেলাশাসক রাজর্ষি মিত্র এছাড়া উপস্থিত ছিলেন মালদা থানার আইসি শান্তি নাথ পাঁজা এবং পৌরসভার বর্তমান থেকে শুরু করে প্রাক্তন কাউন্সিলর সহ অন্যান্য এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ।

আজকের এই শোভাযাত্রায় অংশ নেন বিভিন্ন স্কুল-কলেজ ক্লাব, গম্ভীরা সংগঠন সহ পুরুলিয়ার ছৌ নৃত্য, উত্তর ২৪ পরগনার ডান্ডিয়া নাচ, আসামের বিহু নাচ, পুরাতন মালদা ঐতিহ্যবাহী গম্ভীরা শিল্পীরা । এই বর্ণাঢ্য শোভাযাত্রা পুরাতন মালদা শহর পরিক্রমা করে মঙ্গলবাড়ী চৌরঙ্গী মোড়ে সমাপ্ত হয়। সার্ধশতবর্ষ উপলক্ষে আগামী চার দিনব্যাপী কার্নিভাল যে অনুষ্ঠান চলবে সেই অনুষ্ঠানে আপামর জনসাধারণকে সাদরে আমন্ত্রণ এবং আহ্বান জানান পুরাতন মালদা পৌরসভার পৌরপ্রধান কার্তিক ঘোষ মহাশয়।