অবতক খবর,২১ এপ্রিলঃ পুরসভায় নিয়োগ দুর্নীতিতেও সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দেন। তিনি বলেন, প্রয়োজন মনে করলে নতুন করে এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে সিবিআই।বিচারপতি এদিন বলেন, নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের বাড়ি থেকে যে নথি উদ্ধার করেছে ইডি, সেই সূত্র ধরে তদন্ত চালিয়ে যেতে পারবে সিবিআই। ২৮ এপ্রিল এ বিষয়ে প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে সিবিআইকে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মর্মে বলেন, পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে সবরকম সহযোগিতা করতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে। সাধারণ মানুষ ১০ হাজার টাকা উপার্জনের জন্য খেটে মরছে। আর অর্পিতা মুখোপাধ্যায়েরদের কাছে এত টাকা আসে কোথা থেকে?

তিনি বলেন, একাংশ রাজনৈতিক ব্যক্তিদের কাছে কোটি কোটি টাকা। সেই টাকার উৎস কী, কোথা থেকে আসছে সেই টাকা? এইসব নেতাদের ছুঁলেই কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে। আর সাধারণ মানুষকে ছুঁয়ে দেখুন বাজারে তাদের কত দেনা! এই জন্যই কি স্বাধীনতা সংগ্রামীরা জীবন দিয়েছিলেন?

বিচারপতি অবশ্য এই মর্মে জানান, শেষ দুমাসের থেকে এখন সিবিআই ভালো কাজ করছে। ইডিও ভালো কাজ করছে। তারা খুবই বুদ্ধিমত্তার সঙ্গে তদন্তকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, এই নিয়োগ দুর্নীতিকে সমূলে উপড়ে ফেলতে হবে। সে জন্য যা যা করণীয় তা করা দরকার।