অবতক খবর,২৯ ডিসেম্বর: বিজ্ঞপ্তি জারি হয়ে গিয়েছে। পুরভোটের আর একমাসও দেরি নেই। তৃণমূলে যোগ দিলেন আসানসোলের সিপিআই(CPI) নেত্রী, ৩ বারের কাউন্সিলর কবিতা যাদব। সঙ্গে ২৫ জন অনুগামীও। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দিলেন মন্ত্রী মলয় ঘটক।

বিল-জটিলতায় বাদ হাওড়া পুরনিগম। নতুন বছরের শুরুতেই রাজ্যের চার পুরনিগমের ভোটের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। কলকাতার পর এবার ভোট হবে বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোলে। কবে? ২২ জানুয়ারি। ২৫ জানুয়ারি ফল ঘোষণা। এই পুরভোটের আগে আসানসোলে কিন্তু ধাক্কা খেল বামেরা।

এদিন সকালে অনুগামীদের সঙ্গে নিয়ে আসানসোল থেকে কলকাতায় আসেন সিপিআই নেত্রী কবিতা যাদব। ৩ বার আসানসোলে পুরনিগমের কাউন্সিলর ছিলেন তিনি। এবার পুরভোটের আগে রাজ্যের শাসকদলের নাম লেখালেন তিনি। কেন এমন সিদ্ধান্ত? কবিতা যাদব জানালেন, ‘রাজ্য জুড়ে উন্নয়ন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কাজের অনুপ্রেরণাতেই তৃণমূলে যোগ দিলাম। আসানসোলের উন্নয়নের কাজে মলয় ঘটকের পাশে থাকতে চাই। আসানসোলের ১০৬টি ওয়ার্ডে আমরা একসঙ্গে কাজ করব’।

দলের ৩ বারের কাউন্সিলর তৃণমূল যোগ দেওয়ার পর কড়া প্রতিক্রিয়া দিয়েছেন সিপিআই-র রাজ্য নেতা রামচন্দ্র সিং। তাঁর কথায়, ‘কাউন্সিলর থাকাকালীন সবরকম সুবিধা ভোগ করেছে কবিতা। দল ওঁকে যথেষ্ট সাহায্য করেছে। আদর্শ বলে কিছু নেই, তাই হয়তো লোভে পড়ল তৃণমূলে গেল। সঙ্গে যারা ছিল, তাদের দলে ফিরিয়ে আনার চেষ্টা করব’।