অবতক খবর: শনিবার পঞ্চায়েত নির্বাচন। ঠিক এর আগেই একসঙ্গে ২০০টি তাজা বো*মা উদ্ধার হল বীরভূমে। বৃহস্পতিবার রাতে দুবরাজপুরের মামুদপুর গ্রাম থেকে এই বো*মাগুলি উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে বো*মা মজুতের খবর পেয়ে বৃহস্পতিবার রাতে দুবরাজপুরের বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হয়।

তল্লাশি অভিযান চলাকালীন মামুদপুরে একটা পুকুরের ধারে ঝোপের মধ্যে কয়েকটি জ্যারিক্যানে থরে থরে সাজানো এই তাজা বো*মাগুলি দেখতে পায় পুলিশ। কে বা কারা ২০০টি বো*মা ওই জায়গায় রেখেছিল, তা খুঁজে বার করতে ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে। বো*মা গুলি পঞ্চায়েত ভোটে ব্যবহার করার উদ্দেশে রাখা হয়েছিল কি না, তা-ও খতিয়ে দেখছে দুবরাজপুর থানার পুলিশ। জানা গিয়েছে, সিআইডির ব*ম্ব ডিস্পোজাল স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আবহে একাধিক বার বো*মা উদ্ধার নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে বীরভূমে। এর আগে সোমবার দুবরাজপুরের লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের আদমপুর গ্রামের প্রাথমিক স্কুলের রান্নাঘরের ছাদ থেকে বো*মা উদ্ধার করা হয়। গ্রামের প্রাথমিক স্কুলের মিড ডে মিল যেখানে রান্না হয়, সেই ঘরের ছাদ থেকে পলিথিনের প্যাকেটে মোড়া চারটি তাজা বো*মা উদ্ধার করা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে বো*মা গুলি উদ্ধার করে পুলিশ।

সোমবার দুবরাজপুরের যশপুর গ্রাম পঞ্চায়েতের পছিয়াড়া গ্রাম থেকেও বোমা উদ্ধার হয়। ওই গ্রামের বাসিন্দা শেখ আলমের বাড়ির থেকে এক জ্যারিক্যান তাজা বোমা উদ্ধার করে দুবরাজপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, প্রায় ১৪-১৫টি তাজা বোমা উদ্ধার করা হয়। যাঁর বাড়ি থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে, সেই পরিবারের সকলেই পলাতক বলে পুলিশ সূত্রে খবর।