অবতক খবর, স্পোর্টস ডেস্ক :: কোভিড -১৯ অতিমারির জেরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল ভারতের মাটির বদলে সংযুক্ত আরব আমিরশাহীতে হচ্ছে। ঠিক একই কারণে এবার লঙ্কা প্রিমিয়ার লিগ পিছিয়ে গেল। শ্রীলঙ্কার মাটিতে ২৭ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর, হামবানটোটায় টুর্নামেন্ট আয়োজিত হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর ক্যান্ডি এবং হামবানটোটায় এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড অতিমারির ধাক্কায় শুধুমাত্র টুর্নামেন্টের ভেন্যু হিসেবে হামবানটোটা বেছে নেওয়া হয়েছে। সঙ্গে টুর্নামেন্টের দিনক্ষণের বদল আনা হয়েছে।

৫ ফ্রাঞ্চাইজি টিম এই টুর্নামেন্ট খেলবে। কলম্বো, ক্যান্ডি,জাফনা, গল, ডাম্বুলা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট তথা টুর্নামেন্টের ডিরেক্টর রবিন বিক্রমারত্নে জানিয়েছেন, ‘একটিমাত্র ভেন্যু হামবানটোটায় টুর্নামেন্ট আয়োজিত করা হবে। বায়ো সিকিউর বাবোল পদ্ধতি অনুসরণ করে পরিকল্পনা ঢেলে সাজানো হচ্ছে। সরকারের অনুমোদনের ফলে আমরা এখন টুর্নামেন্ট এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী।’

কোভিড অতিমারির জেরে এই বছর ভারতে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) শুধুমাত্র গোয়াতে অনুষ্ঠিত হচ্ছে। আর এই ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকেই এবার লঙ্কা প্রিমিয়ার লিগ পিছিয়ে গেল।