পাষণ্ড ষণ্ডের দৌরাত্ম্য থেকে বাঁচল কাঁচরাপাড়া ৮ নম্বর ওয়ার্ডের মানুষ

অবতক খবর, কাঁচরাপাড়া : কাঁচরাপাড়া ৮ নং ওয়ার্ড কলেজ সংলগ্ন অঞ্চলে একটি বাজার রয়েছে। সেই বাজারে একটি ষাঁড়ের দৌরাত্মে ক্রমাগত অতিষ্ঠ হয়ে উঠছিল সেখানকার মানুষ। বাজারের দোকানদার, ক্রেতা সকলেই একটা ভীতসন্ত্রস্ত অবস্থায় ছিল। ৪-৫ মাস ধরে ওই অঞ্চলে এই ষাঁড়টি দৌরাত্ম্য চালাচ্ছিল। যখন তখন যেকোন পথচারী বা ক্রেতার উপর আক্রমণ শানাচ্ছিল। ইতিমধ্যে ৮-৯ জন এই ষাঁড়টির দৌরাত্ম্যে জখম হয়েছেন। কারো পা ভেঙেছে, কারোর ঘাড় ভেঙেছে,কারো হাত ভেঙেছে। কেউ ষাঁড়ের তাড়ায় মাটিতে পড়ে আঘাত পেয়েছেন। অনেকেই হাসপাতালে ছিলেন তিন চারদিন,এমনও খবর পাওয়া যাচ্ছে। ফলত শেষ পর্যন্ত সেই ষণ্ডের দৌরাত্ম্য থেকে ৮ নং ওয়ার্ডের অধিবাসীরা বাঁচলেন।

তারা অভিযোগ করেছেন এই চার পাঁচ মাস ধরে ষাঁড়টি যে দৌরাত্ম্য চালাচ্ছে এ বিষয়ে তারা পৌরসভাকে জানিয়েছিলেন। কিন্তু তারা যদি যথাসময়ে ব্যবস্থা গ্রহণ করতেন তাহলে এতগুলো মানুষ আহত হতেন না।

 

যাই হোক, আজ পৌরকর্তৃপক্ষই দায়িত্ব নিয়ে এই ষাঁড়টি সেখান থেকে তুলে নিয়ে যান। এর জন্য বিশাল ক্রেনের ব্যবস্থা করা হয়। সেখানে পশু বিশেষজ্ঞদের পাঁচজনের একটি টিম আসে। ষাঁড়টিকে নিস্তেজ করার জন্য ইনজেকশন দেওয়া হয়। তারপর ষাঁড়টিকে ক্রেনে তুলে পৌরসভার গাড়িতে করে পাঠিয়ে দেওয়া হয়। ষাঁড়টিকে বর্তমানে গয়েশপুরে যে গোশালা রয়েছে সেখানে রাখা হবে। সেখানে পশুদের সেবা-শুশ্রূষার একটি ব্যবস্থা রয়েছে।