অবতক খবর,৯ আগস্ট,জলপাইগুড়ি:দীর্ঘদিন ধরেই পাণ্ডাপাড়া বটতলা সহ পার্শ্ববর্তী এলাকায় পানীয় জল নেই। এই নিয়ে সোমবার সকাল থেকে রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন এলাকার কয়েকশো মহিলা। একত্রিত হয়ে রাস্তায় নেমে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তারা। আন্দোলন‌কারীদের অভিযোগ, এই এলাকায় আজ পর্যন্ত পানীয় জল পৌঁছায়নি। বাধ্য হয়ে তারা হলদিবাড়ি-জলপাইগুড়ি রোডে রাস্তা অবরোধ করেছেন।

জলের পাত্র নিয়ে অবরোধ করেন এলাকার শতাধিক মহিলা। এদিকে দীর্ঘক্ষণ অবরোধের ফলে জলপাইগুড়ি-হলদিবাড়ি রুটে রাস্তার দুদিকে অসংখ্য গাড়ি আটকে পড়ে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ। অনেক বুঝিয়ে তাদের শান্ত করে পুলিশ। শীঘ্রই এলাকায় পানীয় জল পৌঁছে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

জলপাইগুড়ি সদর ব্লকের খরিয়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুভাষ চন্দ জানান, বর্ষার জন্য কাজটি বন্ধ রাখা হয়েছিল এজেন্সি কাজ করতে পারেনি খুব শিগগিরই কাজ শুরু করার আশ্বাস দেন তিনি।

স্থানীয় বাসিন্দা শুভশ্রী চক্রবর্তী বলেন, দীর্ঘ বহু বছর হলো কোনোরকম জলের ব্যবস্থা নেই। পানীয় জলেরও কোনো ব্যবস্থা নেই। এখানে বটতলাতে একটি কল রয়েছে এখান থেকে আমাদের ১ কিলোমিটার জল বয়ে নিয়ে যেতে হয়। সবার পক্ষে সম্ভব হয়না প্রতিদিন এভাবে জলের বালতিটা টেনে নিয়ে যাওয়া। একটি জলের ট্যাংক থাকলেও ৩ বছর আগের তৈরী হয়েছে কিন্তু এখনো পর্যন্ত পরিষেবা চালু হয়নি। আমরা গ্রামঞ্চায়েত প্রধানের কাছে গিয়েছিলাম স্বরকলিপিও দিয়েছিলাম। আমরা সেদিন এটাও বলেছিলাম সাতদিনের মধ্যে সমস্যার সমাধান না হলে বীহত্তর আন্দোলনে নামবো। আজ সেই জায়গায় একমাস সাতদিন হলো। প্রশাসনের কোনো হেলদোল নেই। তাই আজ আমরা পথ অবরোধ করে বিক্ষোভে সামিল হয়েছি। আমাদের দাবি বিডিও সাহেবকে এখানে এসে আমাদের সাথে কথা বলতে হবে। সমস্যার সমাধান করতে হবে।