অবতক খবর,১২ মে: পানিহাটি পৌরসভার অন্তর্গত বিভিন্ন জলাশয়ে ও ডেঙ্গু সচেতনতা করতে জেলাশাসকের উদ্যোগ । সর্বপ্রথম জেলাশাসক সুমিত গুপ্তা পানিহাটি পৌরসভায় এসে প্রশাসনিক বৈঠকের বসেন এবং পানিহাটি পৌরসভার অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডে কি অবস্থা তা নিয়ে আলোচনা করেন । এই প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন পানিহাটি বিধানসভার বিধায়ক নির্মল ঘোষ, পৌরসভার পৌরপ্রধান মলয় রায়, উপ পৌরপ্রধান সুভাষ চক্রবর্তী, পানিহাটি পৌরসভা এক্সিকিউটিভ অফিসার ভবেশ পাড়ুই, পৌরসভার সাস্থ আধিকারিক অনির্বান রায়, উত্তর ২৪ পরগনা জেলার মুখ্য সাস্থ আধিকারিক তাপস দাস, সহ অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা । পরবর্তীতে এদের সকলকে নিয়েই জেলাশাসক সুমিত গুপ্তা পানিহাটি পৌরসভার ২৭ নম্বর ওয়ার্ডে গিয়ে বৃষ্টির কারণে যে সমস্ত স্থান জলাশয় মগ্ন, সেসকল স্থান পরিদর্শন করেন । সেখান থেকে চলে আসেন পানিহাটি রাজ্য সাধারণ হাসপাতালে, হাসপাতালের নর্দমা ও হাসপাতালের সমগ্র অঞ্চল পরিদর্শন করেন । হাসপাতালে নর্দমায় যাতে কোনভাবে ডেঙ্গির লার্ভা জন্ম না নেয় তার জন্য গাপ্পি মাছের উপস্থিতি কতটা তাও খতিয়ে দেখেন তিনি নিজে ।

এই পুরো পরিদর্শন শেষ করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেলাশাসক সুমিত গুপ্তা জানান, পানিহাটি পৌরাঞ্চলে যে সমস্ত অঞ্চলে জল জমে থাকে সে সমস্ত জায়গা তিনি পরিদর্শন করে দেখলেন, ডেঙ্গু লার্ভার উপস্থিতির সম্ভাবনা রয়েছে কিনা এবং কতটা পরিচ্ছন্ন রয়েছে এলাকা । বিটি রোড জুড়ে দু’ধারে যেই হাই ড্রেন তৈরি হয়েছে সেই ড্রেনগুলি পুরোপুরি স্লেব দিয়ে ঢাকার কারণে ভেতরে আবর্জনা জমে জল আটকে দিচ্ছে, তার ফলে বর্ষায় জল জমার আশঙ্কা রয়েছে তার জন্য ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ।

এই ডেঙ্গু বিষয় পানিহাটির পৌরপ্রধান মলয় রায় জানান, পানিহাটিতে বর্তমানে ডেঙ্গুর সংখ্যা অনেকটাই কম এবং ভবিষ্যতে যাতে ডেঙ্গু কোন ভাবে না ছড়িয়ে পড়ে সেদিকে লক্ষ্য রাখবেন পৌরসভা, পানিহাটি অঞ্চলটি অনেক জায়গায় জল জমার সমস্যা সমাধানের চেষ্টা করবে পৌরসভা ।