অবতক খবর,২৭ জুনঃ পানিহাটিতে ইতি মধ্যে ৪০ জন ডেঙ্গুতে আক্রান্ত, যার 29 নম্বর ওয়ার্ড বেশি আক্রান্তের সংখ্যা বেশ। চিকিৎসার পরে কয়েকজন ছাড়া পেয়েছেন হাসপাতাল থেকে। বাকিরা এখনও পানিহাটি রাজ্যসভার হাসপাতালে চিকিৎসাধীন। মুলত জমা জল থেকে এই ডেঙ্গু সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে অনুমান। কি করে এই ডেঙ্গুতে লাগাম টানা যায় সেই কারণেই আজকের গুরুত্বপূর্ণ বৈঠক। পুরো ও নগর উন্নয়ন দপ্তরের আধিকারিকদের নেতৃত্বে পানিহাটি পৌরসভা বিধায়ক থেকে জনপ্রতিনিধিদের ডেঙ্গু বৃদ্ধির হার লাগাম টানা যায় তারই দিক নির্দেশ করবেন বিশেষজ্ঞরা।

দীর্ঘ প্রায় দু’ঘণ্টা আরো বেশি আলোচনার পর এই বিষয়ে পৌর ও নগর উন্নয়ন দপ্তর এর জলি চৌধুরী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান আবর্জনা জমা এবং নিকাশি ব্যবস্থা ভেঙে পড়া ও তার জেরে জমা জল সৃষ্টি হয় সেখানে দিনগুলার বা জন্ম নিচ্ছে। এই ভেঙে পড়া পরিস্থিতিকে সচল করতে পৌরসভাকে 15 দিন সময় দেওয়া হয়েছে এবং সাতদিন পরে পৌরসভার কাজের গতিশীল বিষয়ে আবারও পর্যবেক্ষণ করা হবে।

পৌরসভা অঞ্চলে ডেঙ্গির প্রভাব ও জমা জল নিকাশি ব্যবস্থার বিষয়ে পানিহাটি পৌরসভা পৌর প্রধান মলয় রায় বলেন পৌরসভা দ্রুত গতিতে কাজ শুরু করবে এবং সমস্ত পরিস্থিতি পুনরায় স্বাভাবিক করে আনবে।

উচ্চপর্যায়ের এই আলোচনায প্রসঙ্গে পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, বর্তমান পৌরসভার পৌর চলে এই নাজেহাল পরিস্থিতি বিষয় তিনি জানান জঞ্জাল সাফ এই বিষয়ে পৌরসভার কিছুটা ঘাটতি রয়েছে।