MUMBAI, INDIA - APRIL 23: JNU Students Union leader Kanhaiya Kumar speaks during a Joint Students Youth Assembly against discrimination and attacks on Universities, at Adarsh Vidyalaya in Tilak Nagar on April 23, 2016 in Mumbai, India. Kumar claimed that he was allegedly strangled on a Jet Airways flight to Pune on Sunday morning in Mumbai by a co-passenger but an initial police probe revealed that it was not a case of assault but the two pushed each other over a petty argument. The student leader was arrested on sedition charges on February 12 after allegedly raising anti-India slogans at the JNU campus. He was given bail after police failed to produce any evidence to back the charge. (Photo by Arijit Sen/Hindustan Times via Getty Images)

নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৭ই নভেম্বর :: ইসলামপুর :: ইংরেজরা দুইশ বছর গোলাম করে রেখেছিল আমাদেরকে। তারা মনে করেছিল যে আর কখনো সূর্যাস্ত হবে না। কিন্তু বর্তমান সরকারের ক্ষেত্রে এমনটা চিন্তা করা হলে তা ভুল হবে। শনিবার উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর এক ব্লকের পাঞ্জীপাড়াতে এক পথসভায় অংশ নিয়ে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন এবং এনআরসির বিরুদ্ধে সরব হয়ে এমনই বলেন সি পি আই এর কেন্দ্রীয় নেতৃত্ব কানাইয়া কুমার।

তিনি বলেন, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ভাবে, তাদের অনেক তাকৎ আছে। দেশের সব চ্যানেলকে তারা কিনে নিয়েছে। যা চাইবে তাই করবে। কিন্তু আমরা তাদের মনে করিয়ে দিচ্ছি, মহাত্মা গান্ধীর ডান্ডি অভিযানের সময় প্রথমে একা; তারপর কয়েকজনের সঙ্গে চলছিল। তার মতো করে এভাবেই আমরা যাত্রা শুরু করবো।

তাই সবাইকে আহবান করছি, ঘরে বসে টিভি দেখে বা মোবাইল দেখে সময় নষ্ট করে নয়;বরং সবাই ঘর থেকে বের হন। এই প্রসঙ্গে তিনি বলেন, নাগরিকদের অধিকার ছিনিয়ে নেওয়া হচ্ছে। তাই এর প্রতিবাদে সবাইকে আমাদের একসাথে হতে হবে। অত্যাচারী সরকারকে বুঝিয়ে দিতে হবে, দেশ আমাদের সবার। তোমাদের এই ইচ্ছেকে আমরা যেভাবেই হোক রুখব।এদিন ওই সভাতে উপস্থিত ছিলেন চাকুলিয়ার ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলী ইমরান রমজ,জয়েন্ট ফোরামের সভাপতি প্রসেনজিৎ বসু সহ অন্যান্য নেতৃত্ব।