অবতক খবর,৫ জুলাই,ভাঙড়: পাওয়ার গ্রিড প্রকল্পের গেটে তালা, সরকারি চুক্তি অনুযায়ী সমস্ত দাবি পূরণ করা হয়নি বলে অভিযোগ তোলে জমি কমিটি। হুমকি দেয় ফের আন্দোলনের। প্রসঙ্গত এর আগে প্রশাসন জানিয়েছিল, অধিকাংশ দাবিই পূরণ হয়েছে।

কিন্তু আজও নিজেদের অবস্থানে অনড় রয়েছে জমি কমিটি। দাবি আদায়ে মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিডের গেটে তালা লাগিয়ে নতুন করে আন্দোলন শুরু করে জমি কমিটি।

তাদের মূলত দিবি ভাঙড়ের জমি, জীবিকা, বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি এর সাথে সরকার যে ভাঙড় চুক্তি হয়েছিল, সেই চুক্তি সরকার না মানার করনে তাঁরা এই অবস্থান নিয়েছেন। তাদের দাবী পূরণ না হওয়ার এই কর্মসূচী বলে জানান জমি জীবিকা ও বাস্তু রক্ষ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা হাসান।

প্রসঙ্গত পাওয়ার গ্রীড নিয়ে একসময় রণক্ষেত্রে পরিণত হয়েছিলো ভাঙড়। ঘটনার পরিপেক্ষিতে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। সেসব এখন অতীত।এখন আর নেই অলীক শর্মিষ্টা। নিজেদের দাবী দাবা নিয়ে নিজেরাই সচেষ্ট মির্জা হাসান, মোসারেফ মোল্লারা। সঙ্গে খামার আইট, পদ্মপুকুর সহ এলাকার সাধারন মানুষ। সব মিলিয়ে আজ সকাল থেকে আবার উত্তেজিত হয়ে ওঠে সাধারন মানুষ। তাদের দাবি মেনে না নিলে আবার অনিদির্স্টকালের জন্য কাজ বন্ধ হতে পারে বলে জানান স্থানীয়রা।

পাওয়ার গ্রীড নিয়ে এর আগেও তাঁরা আন্দোলনে নেমেছিল, সরগরম হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। এই খবর উঠে এসেছিল বহুবার সংবাদের শিরোনামে। আজ সকাল থেকেই ফের চেনা ছবি ভাঙড়ের পাওয়ার গ্রীড চত্বরে।