অবতক খবর,২৬ জুনঃ ২৬ শে জুন অর্থাৎ রবিবার বিশ্ব মাদক বিরোধী দিবস (ন্যাশনাল অ্যান্টি ড্রাগ ডে)। সেই উপলক্ষ্যে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর স্টেশনে জিআরপি র পক্ষ থেকে একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয়।

পাশাপাশি পথনাটিকার মাধ্যমে মানুষকে সচেতনতার বার্তা দেওয়া হয় এই দিন এই কর্মসূচির মাধ্যমে। এই দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন খড়গপুর জিআরপি পুলিশের আধিকারিক এবং কর্মীরা।

অন্যদিকে খড়গপুর টাউন থানার উদ্যোগে পালন করা হল বিশ্ব মাদক বিরোধী দিবস। উক্ত কর্মসূচির অঙ্গ হিসাবে খড়গপুর গোল বাজার মুসলিম চক থেকে খড়গপুর বাসস্ট্যান্ড পর্যন্ত একটি মিছিল সংঘটিত করে তারা।

থানা এলাকার বিভিন্ন বিদ্যালয়ের কচিকাঁচা ছাত্রছাত্রী এবং পুলিশকর্মীরা এই মিছিলে অংশগ্রহণ করে। নেশার ক্ষতিকর দিকগুলি তুলে ধরে মানুষকে সচেতনতার বার্তা দেওয়া হয় এই দিন।

পাশাপাশি বিশ্ব মাদক বিরোধী দিবস পালন করল নারায়ণগড় থানার পুলিশ প্রশাসন।

এইদিন থানা এলাকার চাতুরিভাড়া থেকে থানা পর্যন্ত একটি মিছিল সংঘটিত করে তারা।নারায়ণগড় থানার ভারপ্রাপ্ত আধিকারিক আনিসুর রহমান সহ পুরুষ ও মহিলা সিভিক এবং পুলিশকর্মীরা এই মিছিলে অংশগ্রহণ করে। সাধারণ মানুষকে মাদক দ্রব্য সম্পর্কে সচেতনতার বার্তা দিতে এই মিছিলের আয়োজন বলে জানিয়েছেন উদ্যোক্তারা।