অবতক খবর, বারাকপুরঃ দীর্ঘ ৮ বছর পর রাজনীতির খপ্পরে পড়ে পলতা বইমেলা বন্ধ থাকার পর পুনরায় ৫নম্বর গভঃ স্কীম, পলতা ইউনাইটেড স্পোর্টিং ক্লাবের পরিচালনায় ১০ দিন ব্যাপী পলতা বইমেলার-২০২০ শুভ আরম্ভ হয় গত ৩১শে জানুয়ারি এবং শেষ হবে ৯ ফেব্রুয়ারি ২০২০ তে। শুভ আরম্ভ দিনে বইমেলার উদ্বোধন করেন প্রখ্যাত আনন্দ পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক নলিনী বেরা। এই বই মেলায় “দে’জ পাবলিকেশন”, “বুলবুল প্রকাশনী”, “মৌসুমী প্রকাশনী”, “পাত্র বুক এজেন্সি”, “পুনশ্চ প্রকাশনার”- মতো বিভিন্ন বইয়ের স্টল এবং “ফুড ও টি-স্টল” এর আয়োজন ছিল।

উক্ত বইমেলার কমিটির সম্পাদক কৃষ্ণ বর্মন জানান এইবারের বইমেলাটি পুনরায় চালু হবার জন্য প্রশাসন এলাকার বিধায়ক সহ সমস্ত পলতাবাসীর বইপ্রেমীদের কৃতজ্ঞতা জ্ঞাপন করে আজ বর্ধিত সাধারণ সভার মাধ্যমে আগামী ২০২১ বছরের পলতা বইমেলার সম্ভাব্য দিন ঘোষণা করা হবে বলে জানান। সর্বশেষে আর্থিক দুর্বলতায় ভোগা ইউনাইটেড স্পোর্টিং ক্লাব সরকারি সাহায্য পাবার আশা প্রকাশ করেন।

অন্যদিকে বইমেলা কমিটির সভাপতি শ্যামল কান্তি বিশ্বাস ও প্রধান পৃষ্ঠপোষক চলচ্চিত্র খলনায়ক অভিনেতা সুরজিৎ সেন সকল পলতাবাসীর বই প্রেমিকদের এই বই মেলায় অংশগ্রহণ করতে অনুরোধ জানান।