অবতক খবর, উত্তর দিনাজপুরঃ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন  গুরুতর জখম হলেন বেশ কয়েকজন ছাত্রী। কারোর মাথায়, তো কারোর পায়ে তো কারোর হাতে হুল ফোটালো বিষধর মৌমাছির দল। এদিকে মৌমাছির কবলে পড়ে গুরুতর যখম ওই স্কুলে কর্তব্যরত এক সিভিক ভল্যান্টিয়ার রায়গঞ্জ মেডিকেলে চিকিৎসাধীন। মঙ্গলবার বেলা সোয়া বারোটা নাগাদ রায়গঞ্জের কৈলাস চন্দ্র রাধারাণী বিদ্যাপীঠের ঘটনা।

জানা গিয়েছে, ওই পরীক্ষা কেন্দ্রে রায়গঞ্জের মাড়াইকুড়া ইন্দ্রমোহন হাইস্কুল এবং তাহেরপুর হাইস্কুলের পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র ছিল। অন্যান্য দিন নির্বিঘ্নেই পরীক্ষা হলেও এদিন আচমকাই এই ঘটনায় রীতিমত আতঙ্কিত ছাত্রীরা। তাদের দাবী, এদিন ভৌতবিজ্ঞান পরীক্ষা শুরু হওয়ার খানিকক্ষণ বাদেই স্কুলের পশ্চিম বিল্ডিং এর পাশে জঙ্গল থেকে ভনভনিয়ে ছুটে আসতে শুরু করে মৌমাছির দল। প্রথমে মৌ মাছিদের ভনভন শব্দে বিষয়টি ভুমিকম্প কিনা অন্যকিছু তা বুঝে ওঠার আগেই অনেক পরীক্ষার্থীই দংশনের শিকার হয়ে পড়েন। পাশের জঙ্গলের একটি বড় আম গাছে বেশ বড় আকারের মৌচাকে পাখি ঠোকর দেওয়তেই মৌমাছিদের এই হামলা বলে পরীক্ষার্থীদের ধারনা।

এদিকে এই ঘটনায় মোটামুটিভাবে প্রায় ৩০ জন ছাত্রী মৌমাছির দংশনের শিকার হন। এদের মধ্যে প্রায় ৫ জন গুরুতর জখম। এদের মধ্যে মাড়াইকুড়া ইন্দ্রমোহন হাইস্কুলের প্রিয়াঙ্কা দাস, শিউলি খাতুন এবং সুমনা দাস গুরুতর আহত।