অবতক খবর,২৫ অক্টোবর: উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের পন্ডিত পোতা ১ গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকার ধানের অবস্থা খুবই খারাপ। সংকটের মধ্যে কৃষকেরা। বিগত কয়েক দিন আগে যে ঝোড়ো হাওয়া সঙ্গে বৃষ্টি হয়েছিল তাতে এই অঞ্চলের জমির ধান মাটিতে মিশে গেছে। এমতাবস্থায় চরম সংকটে পড়েছেন কৃষকেরা।আজ পন্ডিত পোতায় এক গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রতিনিধি সহ পঞ্চায়েতের বিভিন্ন সদস্যরা মিলে পঞ্চায়েতের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

তারা একটি আনুমানিক রিপোর্টটা তৈরী করেছেন বলে জানান এবং এই রিপোর্ট উর্দ্ধতন কর্তৃপক্ষ বিডিও এসডিও সাহেবের কাছে পাঠাবেন বলে জানিয়েছেন। এলাকার কৃষকরা বলেন বিগত কয়েকদিন আগে যে বৃষ্টি ও ঝড়ো হাওয়া হয়েছিল তাতেই এই ধানের প্রচুর ক্ষতি হয়েছে। তাদের সরকারের কাছে এবং স্থানীয় পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন জানিয়েছেন যাতে এই ক্ষতিপূরণের কিছু ব্যবস্থা করা হোক। কারণ তারা ধান লাগিয়ে প্রচুর পরিমাণে ধান নষ্ট হয়ে গিয়েছে।

পঞ্চায়েত প্রধান প্রতিনিধি জানান, তারা এলাকা পরিদর্শন করেছেন প্রায় ৯০ হেক্টরের মোতো জমির ধান নষ্ট হয়ে গিয়েছ প্রায় ৫ থেকে ৬ কোটি টাকার মতন ফসল নষ্ট হয়েছে একটি প্রাথমিক রিপোর্ট করা হয়েছে। গ্রামে গ্রামে গিয়ে সরেজমিনে তদন্ত শুরু করছি। আজও সেই মতই এই তদন্ত করা হয়। জমিতে প্রধান প্রতিনিধি যাচ্ছেন এবং খোঁজ নিচ্ছেন এলাকায় কৃষকের কাছ থেকে। তাদের ধান নষ্ট হয়েছে ক্ষতিপূরণের যাতে পাওয়া যায় সে ব্যাপারেও তিনি আশ্বাস দিয়েছেন।