অবতক খবর, সংবাদদাতা :: উত্তরপ্রদেশের আউরাইয়া জেলায় পথ দুর্ঘটনায় ২৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে।এরা সকলে রাজস্থান থেকে নিজের নিজের বাড়ি ফিরছিলেন। এই ঘটনার পরে টুইট করে শোক জ্ঞাপন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনি বলেছেন “উত্তরপ্রদেশের আউরাইয়াতে যে পথ দুর্ঘটনা হয়েছে সেই খবরে খুব দুঃখিত। যেসব পরিযায়ী ভাই বোনেরা মারা গিয়েছেন তাঁদের পরিবারকে সমবেদনা জানাই। তাঁদের আত্মার শান্তি কামনা করি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।”পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে এই শোক বার্তা দিয়েছেন।

শনিবার ভোর রাত ৩টে নাগাদ এই দুর্ঘটনা ঘটে।এই দুর্ঘটনায় ২৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। আহত হয়েছেন ৩৮ জন। তাঁদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতদের মধ্যে বেশিরভাগই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা ছিলেন বলে খবর। রাজস্থান থেকে নিজেদের বাড়ি ফিরছিলেন তাঁরা। পুলিশ সূত্রে খবর, শ্রমিকরা বাড়ি ফিরতে এতটাই মরিয়া হয়ে উঠেছিলেন যে একটি ট্রাকে জোর করে উঠে পড়েন তাঁরা। ট্রাকটি খাবার নিয়ে যাচ্ছিল। পথেই অন্য একটি ট্রেলার সঙ্গে ধাক্কা লাগে সেটির।

 

দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে যায় পুলিশ। পাঠানো হয় অ্যাম্বুলেন্সও। স্থানীয় বাসিন্দারাও এগিয়ে আসেন সাহায্যের জন্য। আহতদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানো হয়। যাঁদের চোট হালকা তাঁদের সেখানেই চিকিৎসা শুরু হয়। তাঁদের খাবার দিয়ে সাহায্য করে পুলিশ ও স্থানীয় বাসিন্দারা। মৃতদের দেহ উদ্ধার করে সেগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।