পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে মালদা জেলা সৃষ্টিশ্রী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন

অবতক খবর,মালদা,১০ এপ্রিল: পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে মালদা জেলা সৃষ্টিশ্রী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন।
পশ্চিমবঙ্গ সরকারের গ্রাম উন্নয়ন দপ্তরের উদ্যোগে আয়োজন করা হয় এই মেলার।
রবিবার বিকেল সাড়ে চারটা নাগাদ মালদা শহরের হিন্দি স্কুল ময়দানে আয়োজন করা হয় মেলার।
করোনা আবহে প্রায় দুই বছর ধরে বন্ধ ছিল বিভিন্ন মেলা।
বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তাই স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে সৃষ্টিশ্রী মেলার আয়োজন করা হয়।

১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা। বিকেল ৪ থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে এই মেলা। বিভিন্ন ব্লক থেকে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তাদের হাতের তৈরি জিনিসপত্র নিয়ে মেলায় অংশ নেন। জানা গিয়েছে, প্রত্যেকটি ব্লক থেকে দুইটি স্বনির্ভর আমাদের গোষ্ঠীর মহিলারা এই মেলায় পসরা সাজিয়ে বসেন।
মোট ৩৩ টি স্টল তৈরি হয়েছে মেলায়।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন, জেলাশাসক রাজশ্রী মিত্র, বিধায়ক আব্দুর রহিম বক্সী, সাবিত্রী মিত্র, চন্দনা সরকার, পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলর গোবিন্দ চৌধুরী, জেলা শিল্প কেন্দ্রের মুখ্য আধিকারিক মানবেন্দ্র মন্ডল অতিরিক্ত জেলা শাসক শম্পা হাজরা সহ অন্যান্য আধিকারিকরা।
উদ্বোধনের প্রাক্কালে মেলায় আগত অতিথিদের স্বাগত জানাতে নৃত্য প্রদর্শন করেন লোকশিল্পীরা।
স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের হাতে তৈরি বিভিন্ন জিনিসপত্র যেমন বিক্রি হবে। তার পাশাপাশি প্রতিদিন মেলা প্রাঙ্গণে মঞ্চে অনুষ্ঠিত হবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।
মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন এবং জেলাশাসক রাজশ্রী মিত্র বলেন, মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে এই মেলার আয়োজন করা হয়েছে।