অবতক খবর: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের ফলঘোষণার দিন আলিপুর আদালতে পেশ করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালতে ঢোকার মুখে ভোটগণনা শেষের আগেই তৃণমূল নিয়ে ভবিষ্যদ্বাণী পার্থ চট্টোপাধ্যায়ের।
আলিপুর আদালতে ঢোকার মুখে সোমবার সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন জেলবন্দি প্রাক্তন মন্ত্রী। তৃণমূলের জয়ের বিষয়ে আশাপ্রকাশ করে উত্তরে পার্থ বলেন, “মা-মাটি-মানুষের জয় হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়।” এরপরই তাঁর গাড়ি আদালত চত্বরে ঢুকে পড়ে।

এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার তৃণমূলের প্রসঙ্গে মুখ খুলতে দেখা যায় পার্থকে। ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচির প্রশংসাও করতে শোনা গিয়েছিল তাঁকে।মহাসচিব পদে থাকাকালীন ভোটে দলের প্রার্থী নির্বাচনে বড় ভূমিকা ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। শৃঙ্খলারক্ষা কমিটির ওপর নজরদারি থেকে শীর্ষ নেতৃত্বের কাছে সুপারিশ পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল তাঁরই। দলও প্রাথমিকভাবে তাঁর মতামতকে সামনে রেখেই এগিয়ে যেত। তবে এখন দিন বদলেছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী জড়িয়ে পড়ায় দল পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছে। দলের সমস্ত পদ হারিয়েছেন তিনি, হারিয়েছেন মন্ত্রিত্বও। যদিও পার্থ চট্টোপাধ্যায় নিজে এখনও তৃণমূলের প্রতি আস্থাশীল। জেলবন্দি দশাতেও তা বারবার প্রকাশ করেছেন। এদিনের মন্তব্যও যেন সেই একই ইঙ্গিত করছে।