অবতক খবর,রাণাঘাট,নদীয়া: পঞ্চায়েত অফিসে হাফপ্যান্ট পড়ে প্রবেশ করা যাবে না। তৃণমূলের এক পঞ্চায়েত প্রধানের জারি করা এই নির্দেশ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। প্রতিবাদের পথে হেঁটেছে বিরোধী দল বিজেপি।

দুয়ারে সরকার শিবিরকে কেন্দ্র করে রানাঘাট ১ নম্বর ব্লকের রামনগর ২ নম্বর গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে ওই পোস্টার মারা হয়েছে। গত পঞ্চায়েত নির্বাচনে ১৫ আসন বিশিষ্ট এই গ্রাম পঞ্চায়েতে ৮টি আসনে শাসকদল তৃণমূল,৫ টিতে বিজেপি এবং ২টি আসনে সিপিএম জয়ী হয়েছিল।

পঞ্চায়েতের বিরোধী দলনেতা বিজেপির তাপস রায় বলেন,”পঞ্চায়েত প্রধান নিজেই সিদ্ধান্ত নিয়েছেন। আমাদের জানানো হয়নি। যতদূর জানি এই নিয়ে সর্বসম্মতিক্রমে কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের নিয়ে সভা করলে এই পোস্টার লাগাতে আপত্তি জানাতাম। এ ধরনের কাজকে আমরা সমর্থন করি না। আমরা মনে করছি তালিবানদের মতো ফতোয়া জারি করা হয়েছে।”

পঞ্চায়েত প্রধান সুজিত সরদার বলেন,”মাঝে মাঝেই হাফপ্যান্ট পড়ে কিছু ছেলে পঞ্চায়েত অফিসে প্রবেশ করে। তারা আবেদনপত্র জমা দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকা মহিলাদের ধাক্কা দিয়ে যাতায়াত করছিল। এ ব্যাপারে সেখানে দাঁড়িয়ে থাকা মহিলারা আমাদের কাছে অভিযোগ জানিয়েছেন। এছাড়াও পঞ্চায়েতে মহিলা কর্মীরা কাজ করেন। সকলের কথা ভেবেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”