অবতক খবর,১ নভেম্বর,জ্যোতির্ময় মন্ডল, পূর্ব বর্ধমানঃ ১লা নভেম্বর থেকে রাজ্য সরকারের ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজ্যের বিভিন্ন ব্লকের সহিত মন্তেশ্বর ব্লকেও শুরু হয়েছে পঞ্চম দফার দুয়ারে সরকারের কর্মসূচি।তাই আজ মন্তেশ্বর ব্লকের মন্তেশ্বর অঞ্চলের তিন জায়গায় ভাগ করে মন্তেশ্বর অঞ্চলের লোহার ভারুচা সমবায় সমিতিতে ও আসানপুর দুগ্ধ সমবায় সমিতিতে সহ মন্তেশ্বর গ্রামের মাহিচ পাড়া চামুন্ডা তলায় এই তিন জায়গায়পঞ্চম দফার দুয়ারে সরকার কর্মসূচি শুরু হয়।,এই কর্মসূচিতে পরিদর্শনে আসেন মন্তেশ্বর ব্লকের বিডিও গোবিন্দ দাস , মন্তেশ্বর , অঞ্চলের গ্রাম পঞ্চায়েতের প্রধান অর্চনা বাগ, উপ প্রধান রফিকুল ইসলাম শেখ সহ বিভিন্ন জনপ্রতিনিধিরা ও আধিকারিক গন এবং এই দিন মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতের চামুন্ডাতলায় অন্তগত মন্তেশ্বর গ্রামের ধাওরা পাড়া , উত্তরপাড়া , জোকারিপাড়া, হাটপাড়া, মাহিচপাড়া সহ ৯টি বুথ সহ প্রভৃতি পাড়ার মানুষজন এদিনের শিবিরে তাদের নানান সুবিধা অসুবিধার কথা জানাবার জন্য আসেন।

এই দুয়ারের সরকার শিবিরে সাধারণমানুষ জন কে ২৭ টি প্রকল্পের পরিষেবা দেওয়ার জন্য কাউন্টার খোলা হয়েছে।

আগের দুয়ারে সরকারের ২৫ টি প্রকল্পের জন্য সাধারণ মানুষজন সুবিধা পেয়েছেন। পঞ্চম দফায় দুয়ারে সরকারে আরও দুটি নতুন প্রকল্পের সুবিধা দেওয়া হয়। এই নতুন দুইটি প্রকল্প হলো ভূমিহীন মানুষজনের পাট্টা দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ প্রকল্প। বিদ্যুতের নতুন কানেকশনের ব্যবস্থা ও বিদ্যুতের পুরনো বকেয়া বিদ্যুৎ বিল মেটানোর ব্যবস্থা গ্রহণ। এই দুটি পরিষেবা।

দুয়ারের সরকারের শিবিরে বিভিন্ন প্রকল্পের জন্য মানুষের ভিড় খুব একটা সেই রকম ভিড় নেই। শিবিরে পরিকাঠামো ভালো ছিল, শিবিরের পরিষেবা নিতে আসা মানুষজন পরিকাঠামো দেখে খুশি। ২৭টি প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য সাধারণ মানুষ জনএসেছিলেন এই শিবিরের। আজ দুয়ারের সরকারে ক্যাম্পের পরিকাঠামো উন্নতি ও পরিষেবা ভালো পেয়ে সাধারণ মানুষজন খুশি ও নির্বিঘ্নে কাটছে দুয়ারে সরকারের শিবির।