নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ৩০শে,নভেম্বর :: হালিশহর :: নৈহাটি,ভাটপাড়া, জগদ্দল, কাঁচরাপাড়া পৌরসভার পর এবার হালিশহর পৌরসভার অস্থায়ী সাফাই কর্মচারীরা নামলেন আন্দোলনে।

আজ সকাল থেকেই দেখা যায় তারা পৌরসভায় এসে জমায়েত হন এবং পৌরসভার গেটে তালা ঝুলিয়ে দেন। তাদের একটাই দাবি, তাদের যেন ন্যূনতম মজুরি হিসেবে প্রতিদিনের মজুরি দেওয়া হয়। তাদের অভিযোগ দীর্ঘ বছর ধরে তাদের বেতন একই রকম রয়েছে। কখনো ৫০ টাকা তো কখনো ২১ টাকা বাড়ানো হয়েছে। কিন্তু ন্যূনতম মজুরি সেটা তাদের দেওয়া হয়নি।

এমনকি তাদের প্রাপ্য ৪ হাজার টাকা বোনাসের মধ্যে সর্বোচ্চ ১৫০০ টাকা বোনাস তারা পেয়েছেন। সাফাই কর্মচারীদের প্রশ্ন,এই টাকাগুলো যাচ্ছে কোথায়? তারা জানান, আজ তাদের কারণেই ২০১৬-তে নির্মল বাংলা যোজনায় হালিশহরের নাম সর্বপ্রথমে উঠে এসেছিল।

সারা ভারতে হালিশহরের নাম ছিল নবম স্থানে। এখন তাদের মূল দাবি, ৪০৬ টাকা যে ন্যূনতম মজুরি সেটি তাদের দিতে হবে। তারা জানিয়েছেন,এতদিন এই নিয়ে অনেকের সাথে অনেক আলোচনা তারা করেছেন। কিন্তু তারা আর কারো সঙ্গে আলোচনায় যাবেন না।

তাদের দাবি কর্তৃপক্ষকে আলোচনায় বসতে হবে এবং লিখিতভাবে জানাতে হবে যে, আগামী ১ তারিখ থেকে তাদের এই মজুরি ধার্য করতে হবে। নতুবা এই আন্দোলন অনির্দিষ্ট কালের জন্য চলবে।

তারা হুমকির সুরে এও জানিয়েছেন, আগামী সোমবারের মধ্যে যদি কোনো সুরাহা না হয় তবে এই হালিশহর পৌরসভার আন্দোলন গোটা পশ্চিমবঙ্গ দেখবে। তারা গেটে তালা ঝুলিয়ে দিয়েছে এবং জানিয়েছেন শুধুমাত্র অ্যাম্বুলেন্স পরিষেবা পৌরসভার পক্ষ থেকে চালু থাকবে।

আর কোন পরিষেবা দেওয়া হবে না। তাদের এই আন্দোলনের সময় পৌরসভার এক প্রতিনিধিও তাদের কাছে এসে কথা বলেন। কিন্তু তারা কোন কথাই শুনতে চাননি। তারা জানিয়েছেন দীর্ঘ কুড়ি বছর,দশ বছর ধরে যারা কাজ করে আসছেন, যারা এই শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন, নির্মল করার দায়িত্ব নিয়েছেন,আজ তারাই বঞ্চিত হচ্ছেন সমস্ত সুযোগ-সুবিধা থেকে।

কিন্তু এই অচলাবস্থা আর তারা মানবেন না। আন্দোলন চলছে এবং চলবে বলে তারা জানিয়েছেন। আমরা এই আন্দোলনের আপডেট প্রতি মুহূর্তে আপনাদের দিতে থাকব। চোখ রাখুন অবতক খবর-এ।