অবতক খবর ,সংবাদদাতা ::  রাজ্যে ব্যাপক গতিতে বাড়ছে করোনা রোগীদের সংখ্যা। এই পর্যন্ত রাজ্যে যতগুলো করনা হাসপাতাল তৈরি করা হয়েছে অথবা যে সকল বেড সংখ্যা নির্ধারিত করা হয়েছে সেখানে রোগীর সংখ্যা তার চেয়ে অনেক বেশি হয়ে চলেছে।বর্তমানে পশ্চিমবঙ্গে করোনা রোগীদের সংখ্যা 78 হাজার 232 জন। মৃত্যু হয়েছে 1731 জনের। তবে চিকিৎসা পেয়ে সুস্থ হয়েছেন 54818 জন। এমন অবস্থায় করোনা রোগীদের জন্য হাসপাতালে ক্রাইসিসে ভুগছে সাধারণ মানুষ।

কলকাতা ওপর লোড কমাতে ধীরে ধীরে জেলাস্তরে করোনা হাসপাতাল করার দিকে নজর দিচ্ছে সরকার। উত্তর 24 পরগনা করোনা সংক্রমণের ক্ষেত্রে রাজ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। ইতি মধ্যে জেলায় করোনা রুগীদের সংখ্যা 16835 পৌঁছে গেছে। মারা গেছেন 389 জন। কলকাতার পর সবচেয়ে বেশি সংক্রমণ উত্তর 24 পরগনা জেলাতেই। জেলার করনা সংক্রমিত রোগীকে কলকাতা নিয়ে গিয়ে রাখতে হচ্ছে। কলকাতার উপরে আগে থেকেই অনেক চাপ রয়েছে তাই এখন জেলাতে করোনা হাসপাতাল বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার।

উত্তর 24 পরগনার তিনটি হাসপাতালকে আপাতত করনা সংক্রমিত রুগীদের স্বার্থে ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণ করেছে স্বাস্থ্য দপ্তর। উত্তর 24 পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এই মর্মে একটি প্রপোজাল রাজ্য স্বাস্থ আধিকারীদের পাঠিয়েছিলেন। সেই প্রস্তাব মেনে জেলার তিনটি হাসপাতালকে কোভিড হাসপাতাল ঘোষণা করা হয়েছে।

সরকারি নির্দেশ জারি করে এই মর্মে ডাইরেক্টর অফ হেলথ জানিয়েছেন যে নৈহাটি স্টেট জেনারেল হাসপাতাল কে 138 বেডের কোভিদ হাসপাতালে পরিণত করা হয়েছে। এছাড়া খড়দহ শ্রী বলরাম সেবা মন্দির হাসপাতালকে 104 বেড ও অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল কে 80 বেডের কোভিড হাসপাতাল করা হয়েছে ।

তাছাড়া সরকারি নির্দেশিকা অনুযায়ী ব্যারাকপুর উত্তর 24 পরগনা জেলার নেহরু মেমোরিয়াল টেকনোলজিক্যাল হাসপাতাল কে কোভিড হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে বলেও বিজ্ঞাপ্তি জারি করে জানান হয়েছে।

এভাবে জেলার আরো 4টি হাসপাতাল কে কোভিড হাসপাতালে উন্নত করার সিদ্ধান্তকে স্বাগত স্বাগত জানিয়েছেন জেলাবাসী।