নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৬ই ডিসেম্বর :: নৈহাটী :: গতকাল নৈহাটিতে বিজেপি সরকারের ঘোষিত এনআরসি এবং সিএবি আইন লাগু করার বিরুদ্ধে এক মহামিছিলের ডাক দেওয়া হয় নৈহাটি শহর ও যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। উক্ত মিছিলে শহরের নারী ও পুরুষদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

মিছিলের পুরোভাগে দেখা যায় নৈহাটি পৌরসভার পৌরপ্রধান অশোক চ্যাটার্জী,উপ পৌরপ্রধান ভজন মুখার্জী, কাউন্সিলর সনৎ দে, কানাইলাল আচার্য্য, শম্ভুনাথ বিশ্বাস, রাজেন্দ্র সাউ, মানস পাল সহ অন্যান্য নেতৃবর্গ।

এই মিছিলে উত্তর চব্বিশ পরগণা জেলার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা পরিষদীয় সচিব পার্থ ভৌমিক অজ্ঞাত কারণে অনুপস্থিত ছিলেন।

পৌর প্রধান অশোক চ্যাটার্জী জানান,এনআরসি-র মধ্য দিয়ে জাতি ও সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতি করার চেষ্টা করছে মোদি সরকার। তাঁর অগণতান্ত্রিক সিদ্ধান্ত বাংলার মানুষ কোন মতেই মেনে নেবে না বলে তারা পথে নেমেছেন।

সেইসঙ্গে তিনি কোন কোন বিচ্ছিন্ন ও হিংসাত্মক লড়াইয়ে বিশ্বাস করেন না তৃণমূল কংগ্রেস দল বলে জানান। অন্যদিকে কাউন্সিলর সনৎ দে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ভারত সরকার ভারতবর্ষের জনগণের দ্বারা নির্বাচিত।

সেই ভারতীয়দেরই দেশ থেকে তাড়ানোর চিন্তাধারা করছেন। কিন্তু বাংলার মানুষ তা কোন মতেই মেনে নেবে না বলে তিনি জানান। কাউন্সিলর কানাইলাল আচার্য্য জানান, জননেত্রীর পূর্বঘোষণা অনুযায়ী এই রাজ্যে কোন এনআরসি বা সিএবি হবে না।

যে যেখানে আছেন সে সেখানেই বসবাস করবেন। কেন্দ্র সরকার যতই এনআরসি বা সিএবি বিল আনুক না কেন। অন্যদিকে মিছিলের অধিকাংশ তৃণমূল মহিলা কংগ্রেসের কর্মীরাও কেন্দ্রীয় সরকারের আনিতো অগণতান্ত্রিক এনআরসি ও সিএবি বিলের তীব্র প্রতিবাদ করে জানান,এই কালা আইন বাংলার মানুষ কোন মতেই মানবে না।