বিনয় ভরদ্বাজ :: অবতক খবর :: ১০ই,ডিসেম্বর :: নৈহাটী :: পার্থ ভৌমিক এর ভাঙ্গা সম্রাজ্য ফের জোড়া লেগেছে । সকলে দলে দলে ফিরছেন নেতা, বদমায়েশ হোক বা সাধারণ রাজনৈতিক কর্মী সকলের মুখে এখন একটাই স্লোগান। তারা বলছেন “ ধান্দা করতে একটাই দল, দলে দলে তৃণমূলে চল “। আজ্ঞে হ্যাঁ এই শ্লোগানকে সামনে সম্বল করে নৈহাটিতে তৃণমূলের যোগদানের এখন হিড়িক পড়েছে।

আগামীকাল মনে মঙ্গলবার ফের প্রায় হাজার খানেক বিজেপি সমর্থক তৃণমূলে যোগদান করতে চলেছেন। এই যোগদানে উল্লেখযোগ্য নাম হিসেবে উঠে এসেছে সেই বিতর্কীত যুবক বিষ্ণু অধিকারী নাম । বিষ্ণু তার দলবল নিয়ে পার্থ ভৌমিক এর কথা মত সনত দে ও সুবোধ অধিকারীর হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চলেছে। বিধায়ক পার্থও ভৌমিক নৈহাটিকে একেবারে বিরোধীশূন্য করতে সব কিছু করতে রাজি। তাই পাল্লা দিয়ে চলছে দলে দলে যোগদান পর্ব।

তবে নৈহাটিতে তৃণমূলের যোগদানের যে জোয়ার এসেছে তা আগামী দিন কিন্তু তৃণমূলের পক্ষে খুব ভালো বার্তা আনছে না । অন্ততঃ তাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। লোকসভায় ১৮টি সীট হারানোর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে বলেছিলেন এবার রাজ্যবাসী নতুন এক সংশোধিত তৃণমূল পাবেন । শুধু তাই নয় তিনি বিভিন্ন মঞ্চ থেকে তৃণমূল নেতাদের অহংকার ত্যাগ করে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভুলের জন্য ক্ষমা চাইতে নির্দেশ দিয়েছিলেন । নেতারা তাদের ভুল শুধরে নেওয়ার জন্য দ্বারে দ্বারে দরবার শুরু করেছিলেন।

মানুষের মনে একটি নতুন আশা নতুন বিশ্বাস জন্মাতে শুরু করেছিল কিন্তু উপনির্বাচনের তিনটি সীট জেতার পর তাদের উদ্ধত্য আবার পুরনো মেজাজে দেখা গেলো । এক ঝটকায় সমস্ত ক্ষমা চাওয়া মানুষের কাছে মাথানত করা নাটক শেষ হয়ে যায়। ফের শুরু হয়ে যায় হুঙ্কার ও আস্ফালন । রাজ্যে তৃণমূলের পুনরায় উত্থান দেখে আবার সমস্ত বেনোজল ঢুকতে শুরু করে দিচ্ছে তৃণমূলে।

মুখ্যমন্ত্রীর মত পার্থ ভৌমিকও ভুল ক্ষমা আদর্শ ও মানুষের কথা বলেছিলেন কিন্তু তিনটি নির্বাচনের ফল একেবারে চেহারা পাল্টে দেয় রাজনৈতিক উদ্ধারের জায়গা দখলে নেমে পড়েন তারা কোন বাদ বিচার না করেই । ফের দলে যেভাবে বেনোজলে ঢোকানো হচ্ছে তাতে আগামী দিনে তৃণমূলের গোষ্ঠী কলহ মাথাচাড়া দেবে এতে কোন সন্দেহ নেই।

সূত্রের খবর যে সকলকে  বিজেপি থেকে তৃণমূলের ফেরানোর জন্য একেক রকম অফার দেওয়া হয়েছে । তবে যেভাবে সব অলীক অফার দেওয়া হচ্ছে তাতে আগামী দিনে তাকে পূরণ করা সম্ভব হবে বলে মনে হচ্ছে না । তাই গোষ্ঠী কলহও অনিবার্য।

নৈহাটি উদ্ধারের ক্ষেত্রে বিজেপি থেকে তৃণমূলে ফিরিয়ে আনতে কাকে কি অফার দেওয়া হয়েছে দেখে নেবো তবে আজ নয় আগামী দিন । চোখ রাখুন অবতক খবরে।