নির্বাচন কমিশনের উদ্যোগে ভোট নেওয়া শুরু হয়ে গিয়েছে কালিয়াগঞ্জে। 

নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৪ই নভেম্বর :: উত্তর দিনাজপুর :: ভোট গ্রহণ শুরু হয়ে গেছে কালিয়াগঞ্জে। স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে সাধারন মানুষ। সঙ্গে সঙ্গেই ফলাফল জানতে পারছে। হ্যাঁ এমনই এক অভিনব উদ্যোগ শুরু হয়েছে ভারতের জাতীয় নির্বাচন কমিশনের উদ্যোগে কালিয়াগঞ্জ এর বিডি অফিস চত্বরে।

সাজানো গোছানো একটি ট্যাবলোর মধ্যে রয়েছে ভিভিপাট। আর সেখানে ভোট দিচ্ছে সাধারণ মানুষ। কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচন রয়েছে আগামী ২৫ শে নভেম্বর। আর সেই উপলক্ষে ভোটারদের সচেতন করতে এবং ভিভিপ্যাড সম্বন্ধে জানতে এই উদ্যোগ শুরু হয়েছে কয়েকদিন ধরে।সকাল থেকে দেখা যায় প্রচুর মানুষকে সেখানে দাঁড়িয়ে থেকে তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে। আর ফলাফলও তারা জানতে পারছেন সঙ্গে সঙ্গেই।

ফলে নির্বাচন কমিশনের এই ধরনের উদ্যোগে স্বভাবতই খুশি কালিয়াগঞ্জ এর ভোটাররা।ভিভিপ্যাড এর দায়িত্বে থাকা শম্ভু দাস এবং অমল বাস্কে জানালেন গত কয়েকদিন ধরে দিনে প্রায় ৫০ থেকে ৭০ কখনো বা ৮০ জন সাধারণ মানুষ এখানে এসে তাদের মূল্যবান ভোটটি দিচ্ছেন।তারা বলেন অনেকেই জানেননা ভিভিপ্যাড এর মাধ্যমে কিভাবে ভোট দিতে হয়। যারা এই ধরনের প্রক্রিয়া সম্বন্ধে ঠিকঠাক জানেন না তাদেরকে তারা ঠিকমতো বুঝিয়ে দিচ্ছেন। এবং সাধারণ মানুষরাও তাদের এই ধরনের উদ্যোগে খুশি হচ্ছেন।